Srijan bail Jalpaiguri

জামিন পেলেন সৃজন ভট্টাচার্য

রাজ্য

সৃজন ভট্টাচার্যকে অভিবাদন ছাত্র নেতৃবৃন্দের।

 জলপাইগুড়ি জেলা আদালতে জামিন পেলেন এসএফআই নেতা সৃজন ভট্টাচার্য। তাঁর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারা দিয়ে মিথ্যা মামলা রুজু করেছিল পুলিশ। সোমবার আদালত তাঁর জামিনের আবেদন মঞ্জুর করেছে 
২০২৩ সালের ২৬ এপ্রিল এসএফআই’র ডাকে জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ অভিযানের কর্মসূচি সফল হয়েছিল। জলপাইগুড়ি জেলার ২১৮টি প্রাথমিক বিদ্যালয় বন্ধ করে দেওয়ার সরকারি সিদ্ধান্তের বিরোধিতা করে এই কর্মসূচি পালন করার পর  শাসকদলের চাপে পুলিশের পক্ষ থেকে  ৩ মে ৩৫৩ ধারা সহ  ৯ টি ধারায় জামিন অযোগ্য মিথ্যা মামলা দায়ের করেছিল জলপাইগুড়ি কোতোয়ালি থানার পুলিশ। এসএফআই জলপাইগুড়ি জেলা সম্পাদক অরিন্দম ঘোষ , বর্তমান সভাপতি  প্রণয় কার্যী ও তৎকালীন এসএফআই’র রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্যের নামে। 
সেই মামলায় প্রণয় কার্যী এবং অরিন্দম ঘোষ  জামিন নিলেও, তৎকালীন রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য শারীরিক অসুস্থতার কারণে সে সময় জলপাইগুড়ি আদালতে উপস্থিত হতে পারেনি। পরবর্তীতে এসএফআই রাজ্য সম্মেলন ও বিভিন্ন কারণে তিনি উপস্থিত না হতে পারায় সোমবার সকালে জলপাইগুড়ি জেলা আদালতে আবেদন করেন সৃজন ভট্টাচার্যের আইনজীবী শঙ্কর দে আদালত সেই আবেদনের ভিত্তিতে জামিন মঞ্জুর করেন।
সোমবার আদালতের এই রায়ের পর জলপাইগুড়ি জেলা এসএফআই কার্যালয় এসএফআই নেতৃবৃন্দ মিথ্যা মামলায় জামিনে মুক্ত হওয়া এর প্রাক্তন রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্যকে অভিনন্দন জানান।
জলপাইগুড়ি জেলা সম্পাদক অরিন্দম ঘোষ জানান পুলিশ মিথ্যা মামলা করে জলপাইগুড়ি জেলার এসএফআই নেতৃবৃন্দ সহ এসএফআই রাজ্য নেতৃত্বককে সাজানো মামলায় জড়িয়ে ধরিয়েছিল। যখন এই কর্মসূচি হয় তখন সৃজন ভট্টাচার্যের পায়ের লিগামেন্টের সমস্যা জনিত কারণে পায়ে প্লাস্টার করা ছিল। তিনি শুধু কর্মসূচিতে বক্তৃতা করেছিলেন। তার বিরুদ্ধে পুলিশ সরকারি কাজে বাধা দান সহ মিথ্যা ৯ টি মামলা দায়ের করেছিল।  

 

Comments :0

Login to leave a comment