Bandoan Firing on Dyfi Leader

ভয় পেয়েছে, তাই যুবনেতাকে গুলি: সুজন চক্রবর্তী

রাজ্য জেলা

Bandoan Firing on Dyfi Leader

শাস্তি দিতে হবে দোষীদের। যুবনেতা কৃষ্ণপদ টুডুর ওপর গুলি চলল কার নির্দেশে বের করতে হবে। 

শনিবার এই দাবিতেই পথ অবরোধ হয়েছে বান্দোয়ানে। রাজ্যের বিভিন্ন অংশে হয়েছে প্রতিবাদ। সিপিআই(এম) কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী বলেছেন, লুটেরা এবং দুষ্কৃতীবাহিনী রাজ্য চালাতে চাইছে। পারবে না। সেটা বুঝছে বলেই ভয় পাচ্ছে, তাই আক্রমণ। কৃষ্ণপদকে খুনের চেষ্টা করেছে।

শুক্রবার রাতে ডিওয়াইএফআই’র পুরুলিয়া জেলা সম্পাদকমণ্ডলীর এই সদস্যের ওপর পরপর গুলি চালানো হয়। গুরুতর আহত হন তিনি। গুলিবিদ্ধ কৃষ্ণপদ টুডুকে ভর্তি করা হয় হাসপাতালে।

শনিবার দোষীদের শাস্তির দাবিতে বন্দোয়ান থেকে গালুডি রাস্তায় কুচিয়া মোড় অবরোধ হয়। বিক্ষোভ কর্মসূচি থেকে হুশিয়ারি দেওয়া হয়, দাবিসনদ মেনে সঠিক তদন্ত না হলে আগামীতে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। 

চক্রবর্তী বলেন, ‘‘অত্যন্ত জনপ্রিয় কৃষ্ণপদ টুডু। তাঁর ওপর আক্রমণ প্রতিহত করার চেষ্টা করেছেন মানুষ। তাঁরাই বাধা দিয়েছেন। পালানোর চেষ্টা করলেও দুষ্কৃতীরা গ্রামবাসীদের হাতেই ধরা পড়ে যায়। গ্রামবাসীরাই দুষ্কৃতীদের ধরেছেন।’’  

ডিওয়াইএফআই’র বান্দোয়ান ব্লকের সম্পাদকও কৃষ্ণপদ টুডু। শুক্রবার সন্ধ্যায় সভা সেরে বাড়ি ফেরার পথে সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ গুলিবিদ্ধ হন তিনি। 

টুডুর বাড়ি বান্দোয়ানের মাকপালি গ্রামে। এদিন বান্দোয়ানের কুঁচিয়াতে সিপিআই(এম) কার্যালয়ে সভা ছিল। সভা করে তিনি মোটরসাইকেলে করে একাই বাড়ি ফিরছিলেনডাঙ্গরজুড়ি গ্রামের অদূরে একটি ফাঁকা জায়গায় খুব কাছ থেকে তিনজন দুষ্কৃতি তাঁকে গুলি করে।

 

দ্রুত টুডুকে উদ্ধার করে বান্দোয়ান ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। হাসপাতাল সূত্রে জানা গেছে তাঁর হাতে এবং পিঠে গুলি লেগেছে। সেখান থেকে তাকে বাঁকুড়া মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে। 

পুলিশ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে তিনজনকে আটক করেছে। উদ্ধার করেছে দু’টি আগ্নেয়াস্ত্র। জানা গেছে আটক তিনজনের মধ্যে একজনের বাড়ি ঝাড়গ্রাম, একজনের ঝাড়খণ্ডের পটমদা, অপরজনের বাড়ি বান্দোয়ানের শিড়কায়। 

চক্রবর্তী বলেছেন, ‘‘বলা হচ্ছিল বামপন্থীদের খুঁজে পাওয়া যাচ্ছে না। এখন ভয় পাচ্ছে। তাই আক্রমণ করছে। তবে বহু আক্রমণ সহ্য করেও মানুষকে সঙ্গে নিয়েই বামপন্থীরা রয়েছে মানুষের পাশে।’’ 

Comments :0

Login to leave a comment