RAMNAVAMI RALLY TMC

টেক্সম্যাকোর অস্ত্র মিছিলে তৃণমূলের কাউন্সিলর

রাজ্য জেলা

RAMNAVAMI RALLY TMC অভিযোগ, তরবারি হাতে নিয়ে এই যুবক স্থানীয় তৃণমূল কর্মী।

রামনবমীর মিছিল থেকেই ছড়ানো হচ্ছে সাম্প্রদায়িক উত্তেজনা। হাওড়ার পর রবিবার রিষড়াতে অশান্তি হয়েছে। তারপরও রামনবমীর মিছিলে হাঁটলেন তৃণমূল কংগ্রেসের কাউন্সিলর। অস্ত্র প্রদর্শনও হয়েছে মিছিলে। 

রবিবার উত্তর ২৪ পরগনার কামারহাটির ২৯ নম্বর ওয়ার্ডে এমন অস্ত্র মিছিলে দেখা গিয়েছে তৃণমূলের কাউন্সিলর নির্মলা রাইকে। টেক্সম্যাকো অঞ্চলের রেলগেটে অস্ত্র হাতে নিতে দেখা গিয়েছে তৃণমূল কর্মীদেরও। বিশ্ব হিন্দু জাগরণ মঞ্চের ডাকে হয়েছে এই মিছিল। সঙ্গে ছিল আরএসএস’র শাখা সংগঠন বিশ্ব হিন্দু পরিষদ, এমনকি বিজেপি। তরবারি নিয়ে মিছিল করা কেবল নয়, সরবতও খাওয়ানো হয়েছে তৃণমূলের মদতে। 

যে যুবকের হাতে তরবারি ছিল (ছবি), ক্যামেরা দেখে তা লুকানোর চেষ্টা করে। এই যুবক এলাকায় তৃণমূল কর্মী হিসেবেই পরিচিত। পুলিশই বা কী করে এমন মিছিল হতে দিচ্ছে তা নিয়ে বাড়ছে ক্ষোভ। স্থানীয় অনেকেই বলছেন, যে দলে বা সংগঠনেরই হোক, অস্ত্র হাতে মিছিল করতে দেবে কেন পুলিশ। কেন ব্যবস্থা নেওয়া হবে না।

৩০ মার্চ রাজ্যের বহু জায়গাতেই রামনবমীর মিছিলে বিজেপি এবং সঙ্ঘ পরিবারের সদস্যদের সঙ্গে হাঁটতে দেখা গিয়েছে তৃণমূলকে। রাজ্যের সরকারে আসীন তৃণমূল এখনও দলের এমন নেতা-কর্মীদের বিরুদ্ধে শাস্তি তো দূর, হুঁশিয়ারি পর্যন্ত দেয়নি। এমন মিছিলের ছবিও ছড়িয়েছে। মুখ্যমন্ত্রী মুখে বিজেপি’র বিরুদ্ধে বললেও ধর্মীয় অশান্তি বাঁধানোর কর্মসূচিতে প্রচ্ছন্ন মদত দিতে দেখা যাচ্ছে তৃণমূল কংগ্রেসকে। উগ্র বিভাজনের রাজনৈতিক কর্মসূচির সামনে আত্মসমর্পন করছে তৃণমূল কংগ্রেস।

অথচ এদিনই হাওড়ায় বামফ্রন্টকে শান্তি মিছিল করতে দেয়নি পুলিশ। ১৪৪ ধারা জারি থাকার যুক্তিতে সেই মিছিল বন্ধ করেছে। বামফ্রন্ট প্রতিবাদ সভা করেছে হাওড়ায় সিপিআই(এম) জেলা দপ্তরের সামনে। বামফ্রন্ট নেতৃবৃন্দ বলেছেন, দুর্নীতি-দুষ্কৃতী জোটের বিরুদ্ধে প্রতিবাদে শামিল হচ্ছেন রাজ্যের মেহনতী জনতা। মেহনতির এই ঐক্য ভাঙতে বিভাজনে ইন্ধন দেওয়া হচ্ছে। বিজেপি এবং তৃণমূল, দায়ী দু’দলই। 

প্রশ্ন উঠছে প্রশাসনের ভূমিকা নিয়েও শ্রমজীবী জনতার মিছিল বা দুর্নীতির বিরুদ্ধে প্রশাসনিক দপ্তরে ডেপুটেশনে বামপন্থীরা গেলেই বিশাল বাহিনী ঘিরে ফেলে। অথচ অশান্তির আবহে কড়া হতে দেখা যাচ্ছে না তৃণমূলের প্রশাসনকে। 

Comments :0

Login to leave a comment