TORCH RALLY JUSTICE

অপেক্ষায় ৫২ দিন, শুনানির মুখে মশাল মিছিল

রাজ্য

সাগর দত্ত হাসপাতালের নার্স, চিকিৎসকদের মশাল মিছিল।

বিচারের অপেক্ষায় কেটেছে ৫২ দিন। সোমবার ফের শুনানি সুপ্রিম কোর্টে। তার আগে, রবিবার, বিচারের দাবিতেই মশাল মিছিল করলেন সাগর দত্ত মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ছাত্র, চিকিৎসক এবং নার্সরা।
সাগর দত্ত হাসপাতাল থেকে রথতলা মোড় হয়ে ডানলপ পর্যন্ত হয়েছে এই মিছিল। ছিলেন সিনিয়র চিকিৎসক তমোনাশ চৌধুরী, উৎপল ব্যানার্জিরাও।
৯ আগস্ট কলকাতার আর জি কর হাসপাতালে মিলেছিল চিকিৎসক ছাত্রীর দেহ। ধর্ষণ-খুনের ঘটনায় ধামাচাপা দেওয়ার চেষ্টায় তীব্র ক্ষোভ রাজ্যের সরকার এবং পুলিশের বিরুদ্ধে। ১৩ আগস্ট কলকাতা হাইকোর্ট সিবিআই তদন্তের নির্দেশ দেয়। তারপর স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করে সুপ্রিম কোর্ট। প্রধান বিচারপতির বেঞ্চে চলছে এই মামলার শুনানি।
এর মধ্যে স্বাস্থ্যভবনের সামনে টানা অবস্থানে থেকে জুনিয়র চিকিৎসকরা। রাজ্য সরকার বাধ্য হয় অভিযুক্ত আধিকারিকদের সরাতে, তবে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়নি। 
জুনিয়র চিকিৎসকরা কাজে যোগ দেন। কিন্তু বৃহস্পতিবারই রাতে এই সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালে নার্স এবং জুনিয়র চিকিৎসকরা আক্রমণের শিকার হন। এক রোগীর পরিবার আক্রমণ চালিয়েছে বলে অভিযোগ। বাধ্য হয়ে তাঁরা ফের বসেছেন কর্মবিরতিতে।
রবিবার এই আবহেই হয়েছে মিছিল।

Comments :0

Login to leave a comment