Akhilesh Yadav

আসন ভাগাভাগি নিয়ে আলোচনার মাঝে ১৬ জন প্রার্থীর নাম জানিয়ে দিলেন অখিলেশ

জাতীয়

লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশে আসন ভাগাভাগি নিয়ে জল্পনার মধ্যে ১৬টি আসনে প্রার্থীর নাম ঘোষনা করে দিলেন সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব। যেই নাম গুলো অখিলেশের পক্ষ থেকে ঘোষনা করা হয়েছে তার মধ্যে নাম আছে তার স্ত্রী ডিম্পল যাদবের।

উত্তর প্রদেশের লোকসভার ৮০টি আসনের মধ্যে প্রাথমিক ভাবে ১১টি আসন কংগ্রেসকে ছাড়ার কথা জানিয়েছে সমাজবাদী পার্টি (সপা)। শনিবার এক্সহ্যান্ডেলে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সপার প্রধান অখিলেশ যাদব লিখেছেন যে, ‘‘কংগ্রেসের সাথে আমাদের বোঝা পড়া খুব ভালো ভাবে এগোচ্ছে। ১১ টি আসন নিয়ে কংগ্রেসের সাথে আলোচনা হয়েছে। আগামী দিনে এই বোঝাপড়া আরও গাঢ় হবে।’’ তবে এই ১১টি আসনই চুড়ান্ত কি না সেই বিষয় কিছু বলেননি অখিলেশ।

চার রাজ্যের বিধানসভা নির্বাচনের পর মমতা ব্যানার্জির মতো অখিলেশও কংগ্রেসের ভূমিকা নিয়ে সমালোচনা করেন। বর্তমান সময় বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের শিবির বদল নিয়ে যেই জল্পনা চলছে তখন অখিলেশের এই টুইট বহু দিক থেকে প্রাসঙ্গিক বলে অনেকে মনে করছেন।

রাম মন্দির উদ্বোধন যে উত্তর প্রদেশ তথা গোটা দেশে লোকসভা নির্বাচনে বিজেপির একটি বড় নির্বাচনী প্রচার হাতিয়ার হবে সেই বিষয় কোন সন্দেহ নেই। ওই রাজ্যের রায়বারেলি আসন থেকে দীর্ঘদিন জয়ী হয়ে আসছে সোনিয়া গান্ধী। গত বছর আমেথি কেন্দ্র পরাজিত হন রাহুল গান্ধী। নরেন্দ্র মোদী নিজে ওই রাজ্যের বারাণসী কেন্দ্র থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। সূত্রের খবর প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ওই আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন প্রিয়াঙ্কা গান্ধী। 

 

Comments :0

Login to leave a comment