Polling officer

কোথাও কাঁদছেন প্রিসাইডিং অফিসার, কোথাও ডিসিআর’এ ফিরলেন ভোট কর্মীরা

রাজ্য পঞ্চায়েত ২০২৩

হাপুস নয়নে বুথে বসে কাঁদছেন মহিলা ভোট কর্মী। বীরভূমের রামপুরহাটের ২৬ নম্বর বুথে মহিলা ভোট কর্মীর মাথায় বন্দুক ঠেকিয়ে অবাধে ছাপ্পা ভোট দিল তৃণমূল। অনুব্রত জেলে। কিন্তু ‘সিস্টেম’ চলছে। জেলা জুড়ে অবাধে ভোট লুঠ চাল্লাচ্ছে তৃণমূল। অভিযোগ শাসক দলের গুন্ডা বাহিনী ভোট শুরু হওয়ার কিছুক্ষন পরেই তৃণমূলের বাহিনী বুথে দখল নিতে ভিতর ঢুকে ভোট কর্মীদের হুমকি দেয়। এক মহিলা ভোট কর্মীর মাথায় বন্দুক ঠেকিয়ে অবাধে ছাপ্পা চলতে থাকে। এই একই জেলার ময়ুরেশ্বের ব্যালট বাক্স পুকুরে ফেলে দিল তৃণমূল কর্মীরা।

সংবাদমধ্যের ক্যামেরার সামনে সেই ছবি ধরা পড়েছে। তৃণমূলের বাহিনী যখন ভোট লুঠ করছে তখন টেবিলে বসে কেঁদে যাচ্ছেন প্রিসাইডিং অফিসার। তার অভিযোগ তার প্রাননাশের হুমকি দেয় শাসক দলের বাহিনী। নিজের প্রাণ বাঁচাতে চোখের সামনে শাসক দলের ভোট লুঠ দেখতে হয় ওই মহিলা কর্মীকে। তিনি সংবাদমাধ্যমের কাছে আশঙ্কা প্রকাশ করেন যে কি ভাবে তিনি বাড়ি ফিরবেন তাই নিয়ে।

শুধু বীরভূম নয় মূর্সিদাবাদেও একই ছবি দেখা গিয়েছে। শাসক দলের বাহিনী বুথের দখল নেওয়ার পর বুথ ছেড়ে ডিসিআর’এ ফিরে এসেছেন ভোট কর্মীরা। তাদের কথায়  শাসক দলের বাহিনী বুথের দখল নিয়ে তাদের বুথ থেকে বাইরে বার করে দিয়ে অবাধে ছাপ্পা ভোট চালাচ্ছে।

প্রিসাইডিং অফিসারের মাথায় বন্দুক ঠেকিয়ে  দেদার ছাপ্পা চলল পূর্ব মেদিনীপুরের ময়নার বাকচা গ্রাম পঞ্চায়েতের ১৪৭ নম্বর বুথে। এলাকাবাসীদের কথায় রাস্তার উপর তৃণমূলের লোকেরা পাহাড়া দিয়ে ভোটারদের আসতে দেয়নি। বুথের ভিতরে তখন ছাপ্পা চালায় তৃণমূলের দুস্কৃতিরা। ঘন্টা দুয়েক ধরে চলে এমন ঘটনা।


[16:20, 7/8/2023] প্রতিম দে: উলুবেড়িয়া ১নং ব্লকের কালিনগর গ্রাম পঞ্চায়েতের আলিপুকুর গ্রামে ব্যালট বাক্স ফেলে দিলো ভোটাররা

Comments :0

Login to leave a comment