JASON CUMMINGS

মোহনবাগানকে আরও ট্রফি দিতে চাই, সই করেই বললেন জেসন কামিংস

রাজ্য

ISL MOHUN BAGAN BENGALURU HYDERABAD CHENNAI INDIAN FOOTBALL JASON CUMMINGS BENGALI NEWS

দলবদলের বাজারে অন্যতম বড় সাইনিং। মোহনবাগানে সই করলেন, অস্ট্রেলিয়ান অ্যাটাকিং সেন্টার ফরোয়ার্ড জেসন কামিংস (Jason Cummings)।

বুধবার দুপুর সাড়ে বারোটা নাগাদ মোহনবাগানের তরফে সরকারি বিবৃতি দিয়ে এই কথা জানানো হয়। অনেকদিন ধরেই কথাবার্তা চলছিল। শেষপর্যন্ত, সবুজ মেরুনেই সই করলেন ২৭ বছর বয়সী এই অ্যাটাকিং সেন্টার ফরোয়ার্ড। কাতার বিশ্বকাপে অস্ট্রেলিয়ার জার্সিতেও বেশ সপ্রতিভ ছিলেন কামিংস। কয়েক সপ্তাহ আগে, এ-লিগের ফাইনালে হ্যাটট্রিক করে চ্যাম্পিয়ন করেন সেন্ট্রাল কোস্ট মেরিনার্সকে।

গত মরশুমে, ৪৯টি ম্যাচে ৩০ গোল পেয়েছেন তিনি। জাতীয় দলের জার্সি গায়েও একটি গোল রয়েছে তাঁর। শুধু তাই নয়, স্কটিশ কাপে পরপর তিনটি মরশুমে ২০টিরও বেশি গোল করে সর্বোচ্চ গোলদাতা হওয়ার রেকর্ড রয়েছে জেসন কামিংসের ঝুলিতে। ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব নটিংহ্যাম ফরেস্ট, রেঞ্জার্স এবং লুটন টাউনের মতো ক্লাবেও খেলেছেন তিনি।

স্কটল্যান্ড জাতীয় দলের হয়ে ২টি ম্যাচ খেলার পর, সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়াতে গিয়ে খেলার। সেন্ট্রাল কোস্ট মেরিনার্সের হয়ে কয়েকটি ম্যাচে মাঠে নামার পরই, তিনি অস্ত্রেলিয়ার জাতীয় দলে ডাক পান। বিশ্বফুটবলের ইতিহাসে, এইরকম ঘটনা খুব কমই ঘটেছে। নিজের পেশাদারি ফুটবল জীবনে, কামিংস করেছেন ১৫০টিরও বেশি গোল। দিমিত্রি পেত্রতোস, আর্মান্দো সাদিকু এবং জেসন কামিংস, এই ত্রিফলাই আসন্ন মরশুমে সবুজ মেরুনের অন্যতম বড় অস্ত্র হতে চলেছে। বলা যেতে পারে, এএফসি কাপে জুয়ান ফেরান্দোর দলের অন্যতম বড় ভরসা হতে পারেন কামিংস। 

সবুজ মেরুনে সই করার পর কামিংস জানিয়েছেন, “আইএসএল এখন অস্ট্রেলিয়ান এ-লিগের ফুটবলারদের কাছে দারুণ গুরুত্ব পাচ্ছে। ভারতীয় ফুটবলে, মোহনবাগানের একটা শতাব্দীপ্রাচীন ঐতিহ্য ও গৌরবের ইতিহাস আছে। তাছাড়া, গত মরশুমে আইএসএল ট্রফি জিতে দেশের সেরা ক্লাবের মর্যাদা পেয়েছে তাঁরা।“

কামিংস আরও যোগ করেছেন, “আমি আশাবাদী, আগামী তিন বছর আমি মোহনবাগানের ট্রফি ক্যাবিনেটে আরও কিছু ট্রফি এনে দিতে পারব। চ্যাম্পিয়ন হওয়াটাকেই সবসময় পাখির চোখ করে ঝাঁপাই সবাই।  আমার মোবাইলের ইনবক্সে মোহনবাগান সমর্থকদের শুভেচ্ছাবার্তা উপচে পড়েছে, আমি আপ্লুত। আপনাদের খুশি করার জন্য আমি নিজের সেরাটা দেব।“    

অন্যদিকে হেডস্যার জুয়ান ফেরান্দো বলছেন, “জেসন প্রচণ্ড আক্রমণাত্মক এবং প্রেসিং ফুটবল খেলতে পারে। বল কন্ট্রোল করে জায়গা তৈরি করতে পারে এবং গোলের সামনে ভীষণ ক্ষিপ্র। একজন পারফেক্ট টিম ম্যান।“

সবমিলিয়ে, আসন্ন মরশুমের জন্য অন্যতম শক্তিশালী দল তৈরি করছে মোহনবাগান টিম ম্যানেজমেন্ট। সেই জায়গায় দাঁড়িয়েই এবার কামিংসের অন্তর্ভুক্তি, নিঃসন্দেহে দলের শক্তি অনেকগুণ বৃদ্ধি করবে।

Comments :0

Login to leave a comment