BENGAL GETS RANJI SEMI FINAL TICKET

রনজি সেমিফাইনালের টিকিট পেল বাংলা

খেলা

ranji trophy indian cricket domestic cricket bengal jharkhand ranji quarter final eden gardens  bengali news

শুক্রবারের ইডেনে কোনও অঘটনই ঘটল না। তারফলে চতুর্থ দিনের মধ্যাহ্নভোজের বিরতির আগেই ঝাড়খন্ডকে ৯ উইকেটে হারিয়ে রনজি সেমিফাইনালের ছাড়পত্র আদায় করে নিল বাংলা। 

মঙ্গলবার থেকে শুরু হওয়া কোয়ার্টার ফাইনালের প্রথম থেকেই চালকের আসনে ছিল বাংলা। মঙ্গলবার টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন বাংলার অধিনায়ক মনোজ তিওয়ারি। কিন্তু বাংলার বোলারদের দাপটে প্রথম ইনিংসে দাগই কাটতে পারেননি প্রতিবেশি রাজ্যের ব্যাটাররা। তরফলে ঝাড়খন্ডের ইনিংস শেষ হয় ১৭৩ রানে। ঝাড়খন্ডের হয়ে একমাত্র বড় রান পান কুমার সুরাজ। তিনি ৮৯ রান করেন। বাংলার হয়ে আকাশদীপ ৪টি এবং মুকেশ কুমার ৩টি উইকেট পান। 

ব্যাট করতে নেমে বাংলার ইনিংস শেষ হয় ৩২৮ রানে। অভিমন্যু ঈশ্বরণ, সুদীপ ঘরামি এবং শাহবাজ আহমেদ বড় রান করেন। অভিমন্যু করেন ৭৭, সুদীপের রান ৬৮ এবং শাহবাজ ৮১ রানের ইনিংস খেলেন। ঝাড়খন্ডের আশিষ কুমার ৩ উইকেট নেন। 

প্রথম ইনিংস শেষে বাংলা এগিয়ে থাকে ১৫৪ রানে। জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই বেকায়দায় পড়ে ঝাড়খন্ড। তাঁদের ইনিংস শেষ হয় ২২১ রানে। আর্যমান সেন( ৬৪), অনুকুল রায়(৪০), বিরাট সিং(২৯) এবং সুপ্রিয় চক্রবর্তী(৪১) ছাড়া ঝাড়খন্ডের কোনও ব্যাটার কুড়ির কোঠা স্পর্ষ করতে পারেননি। বাংলার হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন আকাশ ঘটক। 

নিজেদের দ্বিতীয় ইনিংসে বাংলার সামনে জয়ের জন্য ৬৭ রানের লক্ষমাত্রা ছিল। ১ উইকেট হারিয়ে সেই রান তুলে নেন অভিমন্যু ঈশ্বরণ এবং সুদীপ ঘরামির জুটি। এই জয়ের ফলে সেমিফাইনালে পৌঁছে গেল বাংলা। সেমিফাইনালে তাঁদের প্রতিপক্ষ গতবারের রনজি চ্যাম্পিয়ন মধ্যপ্রদেশ। 

Comments :0

Login to leave a comment