INDIA VS NEW ZEALAND 1ST ODI

নিউজিল্যান্ডের বিরুদ্ধে 'অ্যাডভান্টেজে' ভারত

খেলা

Cricket India new zealand test cricket one day cricket

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে ১২ রানে জয় পেল ভারত। নেপথ্যে শুভমান গিলের ১৪৯ বলে ২০৮ রান। গিলের ব্যাটে ভর করেই ৫০ ওভারে ৩৪৯ রান করে ভারত। 

জবাবে ব্যাট করতে নেমে শুরুতে  নড়বড়ে অবস্থায় হয় নিউজিল্যান্ডের। একসময় নিউজিল্যান্ডের স্কোর ছিল ১৩১  রানে ৬ উইকেট। সেখান থেকে পালটা লড়াই ছুঁড়ে দেন মাইকেল ব্রেসওয়েল এবং মিশেল স্যান্টনার। ব্রেসওয়েল ৭৮ বলে ১৪০ এবং স্যান্টনার ৪৫ বলে ৫৭ করেন। এই জুটিতে ভর করে লক্ষের অনেকটাই কাছে পৌঁছে গিয়েছিল কিউয়িরা। যদিও শেষের ওভারগুলিতে ভারতীয়রা ঠান্ডা মাথায় বল করে ম্যাচ বের করে নিয়ে আসেন। ব্রেসওয়েল এবং স্যান্টনার ছাড়া একমাত্র ফিন অ্যালেন বলার মতো রান পান। তিনি ৩৯ বলে ৪০ রান করেন।

বুধবার হায়দরাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে ভারত। তিন ম্যাচের একদিনের সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা।

ভারতের হয়ে  মহম্মদ সিরাজ ৪টি,  কুলদীপ যাদব ২টি এবং শার্দূল ঠাকুর ২টি  এবং মহম্মদ শামি ও হার্দিক পান্ডিয়া ১টি করে উইকেট নেন। 

এদিনের ম্যাচে গিল ছাড়া ভারতের কোনও ব্যাটার তেমন বড় রান পাননি। শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩ ম্যাচের সিরিজের মতো এই নিউজিল্যান্ড সিরিজের প্রথম ম্যাচেও বড় রান পেতে গিয়েও পেলেন না ভারতের রোহিত শর্মা। তিনি ৩৮ বলে ৩৪ রান করেছেন। এছাড়া সূর্যকুমার যাদব ২৮ এবং হার্দিক পান্ডিয়া ৩১ রান করেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে শেষ ম্যাচে শতরান করলেও এই ম্যাচে রান পাননি বিরাট কোহলি। তিনি ১০ বলে ৮ রান করে প্যাভিলিয়নে ফেরত যান। 

নিউজিল্যান্ডের হয়ে হেনরি শিপলে এবং ড্যারিল মিশেল ২টি করে উইকেট নেন। এছাড়া ফার্গুসন, টিকনার এবং স্যান্টনার ১টি করে উইকেট নেন। 

Comments :0

Login to leave a comment