Sandeshkhali

গ্রেপ্তার শাহজাহান ঘনিষ্ঠ ৩

রাজ্য

সন্দেশখালিতে ইডি আধিকারিকদের উপর হামলার ঘটনায় শেখ শাহজাহান ঘনিষ্ঠ তৃণমূল নেতা জিয়াসুদ্দিন মোল্লা, দিলদার বক্স মোল্লা, ফারুক আকুঞ্জি নামে তিন জনকে গ্রেপ্তার করল সিবিআই। সোমবার সন্দেশখালি জুড়ে শেখ শাহজাহান ও তার ঘনিষ্ঠ তৃণমূলী সাগরেদদের বাড়িতে বাড়িতে তল্লাশি অভিযান চালালো সিবিআই। গত ৫ জানুয়ারি রেশন দুর্নীতির তদন্তে সন্দেশখালির এই আকুঞ্জিপাড়ায় শাহজাহানের বাড়িতে তল্লাশি চালাতে এসে তৃণমূলী বাহিনীর হাতে আক্রান্ত হয়েছিলেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা। 
সিবিআই’র একটি সূত্রের দাবি, সেদিন ইডি’র উপর হামলার ঘটনার যে ছবি পাওয়া গিয়েছিল, তা দেখে হেপাজতে জেরা চলাকালীন আক্রমণকারীদের চিহ্নিত করেছে শাহজাহান। এর ভিত্তিতেই তাদের বাড়িতে এদিন তল্লাশিতে যান গোয়েন্দা আধিকারিকরা। সেদিন হামলার সময়ে শাহজাহানের দু’টি ফোন থেকে ২১ বারের মতো কল করা হয়েছিল। একটি ফোন থেকে ৩ বার, আরেকটি ফোন থেকে ১৮ বার। এমনকী সন্দেশখালির তৃণমূলী বিধায়ক সুকুমার মাহাতোর সঙ্গেও সেদিন হামলা চলাকালীন কথা হয় শাহজাহানের। শাহজাহান শেখের কললিস্ট ঘেটে যে সমস্ত নাম পাওয়া গেছে তাদের বাড়িতে এদিন হানা দিল সিবিআই। গত ৫ জানুয়ারি ইডি আধিকারিকদের উপর হামলার আগে শাজাহান শেখ যাদের ফোন করেছিল তাদের অধিকাংশের বাড়িতেই এদিন সিবিআই হানা দেয় জিজ্ঞাসবাদ করে এবং তাদের নোটিশ জারি করে। সিবিআই’র আধিকারিকরা এদিন রাজবাড়ি ফাড়িতেও গিয়ে কিছু তথ্য সংগ্র করে বলে খবর পাওয়া গেছে। 


ইডি আধিকারিকদের উপর হামলার ঘটনায় জিয়াউদ্দিন মোল্লা, দিলদার বক্স, এবং ফারুক আকুঞ্জি নামে ৩ জনকে নোটিস দিয়ে ডেকে পাঠানো হয় কলকাতার সিবিআই দপ্তরে। ইডি আধিকারিকদের উপর হামলার ঘটনায় সিবিআই’র জিজ্ঞাসাবাদে অসঙ্গতি মেলায় শাহজাহান শেখ ঘনিষ্ঠ সরবেড়িয়া-আগরহাটি গ্রাম পঞ্চায়েতের প্রধান তৃণমূল দুষ্কৃতী জিয়াসুদ্দিন মোল্লা, দিলদার বক্স মোল্লা, ফারুক আকুঞ্জি নামে তিন জনকে গ্রেপ্তার করে সিবিআই। গত ৫ জানুয়ারি ইডি’র উপর হামলার ঘটনার পরে পালটা তদন্তকারী সংস্থার বিরুদ্ধেই চুরির অভিযোগ এনে যে ব্যক্তি এফআইআর দায়ের করেছিলেন, শাহজাহান-ঘনিষ্ঠ সেই দিলদার বক্স মোল্লা।  
গত ৫ জানুয়ারি ইডির উপর হামলার নেতৃত্ব দিয়েছিল এই জিয়াউদ্দিন মোল্লা। এর বিরুদ্ধে খুন সহ একাধিক অভিযোগ রয়েছে। সূত্রের খবর শেখ শাহজাহানের বাড়িতে ইডি হানার দিন শেখ শাহজাহান প্রথম যাকে মেসেজটি করেছিল সে হলো হাটাগাছি গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান কাদের মোল্লা। এই কাদের মোল্লার বিরুদ্ধেও এলাকার মানুষের একাধিক অভিযোগ রয়েছে বলে জানিয়েছেন হাটগাছি অঞ্চলের মানুষ।
 

Comments :0

Login to leave a comment