CPI(M) vs TMC

মনোনয়ন দিতে পুলিশের বাধা, বিক্ষোভ সেলিমের

রাজ্য লোকসভা ২০২৪

বামফ্রন্ট প্রার্থী মনোনয়ন জমা করাকে কেন্দ্র করে উত্তেজনার পরিস্থিতি তৈরি হলো আলিপুরে। পুলিশের বিরুদ্ধে ইচ্ছাকৃত ভাবে অসহযোগীতার অভিযোগ তুললেন সিপিআই(এম) প্রার্থীরা।
দক্ষিণ ২৪ পরগান এবং দক্ষিণ কলকাতার বামফ্রন্ট প্রার্থীদের মনোনয়ন জমা দেওয়াকে কেন্দ্র করে হাজরা থেকে আলিপুর কোর্ট পর্যন্ত মিছিলের অনুমতি আগেই নেওয়া ছিল। অভিযোগ সপ্তাহের অন্যতম ব্যাস্ত দিনে জান চলাচল নিয়ন্ত্রণ করার জন্য পুলিশের পক্ষ থেকে কোন ব্যবস্থা নেওয়া হয়নি।
মিছিল আলিপুর ব্রিজ থেকে নামার সময় তৃণমূলের পক্ষ থেকে জমায়েত করে মাইকে গান বাজানো হয় ইচ্ছাকৃত ভাবে। সিপিআই(এম) কর্মীদের উদ্দেশ্যে স্লোগান দেওয়া হয়। পাল্টা সিপিআই(এম) এবং কংগ্রেস কর্মীরা ‘চোর’ স্লোগান দিলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। হাতাহাতি শুর হয় দুই পক্ষের মধ্যে। নীরব দর্শকের ভূমিকা পালন করে পুলিশ। বেশ কিছুক্ষন পর এসে তারা তৃণমূলের কর্মীদের সরিয়ে নিয়ে যায়। এই ঘটনার প্রতিবাদে রাস্তায় বিক্ষোভ দেখান মহম্মদ সেলিম সহ কর্মীরা।
অন্যদিকে আলিপুর জেলা শাসকের দপ্তরে সৃজন ভট্টাচার্য, প্রতীক উর রহমানরা ঢুকতে গেলে তারা বাধা দেয় পুলিশ। প্রশাসনের দাবি সাথে কোন লোক নিয়ে ঢোকা যাবে না। উল্লেখ্য কমিশনের নিয়মে আছে প্রার্থীর সাথে চারজন ভিতরে যেতে পারে। এই নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে বেশি লোক নিয়ে তৃণমূল প্রার্থীরা ভিতরে গিয়েছে বলে দাবি করেন সিপিআই(এম) প্রার্থীরা। ব্যারিকেড ঠেলে এক প্রকার গায়ের জোড়ে ভিতরে প্রবেশ করেন সিপিআই(এম) প্রার্থীরা।
সৃজন এবং প্রতীক উর বলেন, নরেন্দ্র মোদির ফর্মুলা মানছেন মমতা ব্যানার্জি। গুজরাটের মতো মনোনয়ন জমা করতে দেবে না। যাতে সময় মতো মনোনয়ন না জাম দেওয়া যায় তাই এই চক্রান্ত। পুলিশ কোন নিয়ম মানছে না। তৃণমূল যত এই সব করবে ততো ওদের ভোট কমবে।

Comments :0

Login to leave a comment