CONGRESS

কংগ্রেস মুক্ত বাংলা চায় তৃণমূল, শাদাবকে ভাঙানোয় বলল কংগ্রেস

রাজ্য জেলা

CPIM west bengal panchayat election TMC BJP জলপাইগুড়িতে রাহুল গান্ধীর ফ্লেক্স নষ্টের অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে।

রাহুল গান্ধীর নেতৃত্বে দেশের পূর্ব থেকে পশ্চিমে ভারত জোড়ো ন্যায় যাত্রা করছে কংগ্রেস। এই মুহূর্তে পদযাত্রা রয়েছে পশ্চিমবঙ্গে। তারই মাঝে ফের কংগ্রেসকে ভাঙাল ‘জোটসঙ্গী’ তৃণমূল। একই সঙ্গে জলপাইগুড়ি জেলাজুড়ে পদযাত্রার ফ্লেক্স ছেঁড়ার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে।
 

শুক্রবার রাত থেকে সাংবাদিকদের একটি হোয়াটস্যাপ টেক্সট ফরোয়ার্ড করতে শুরু করেন প্রাক্তন প্রদেশ যুব কংগ্রেস সভাপতি শাদাব খান। নিজের পাঠানো মেসেজে তিনি জানান, শনিবার সন্ধ্যা ৬টার সময় তিনি আনুষ্ঠানিক ভাবে কংগ্রেস ছেড়ে তৃণমূলের পতাকা হাতে তুলে নেবেন। শাদাব জানিয়েছেন, কলকাতার ফিয়ার্স লেনের সেই কর্মসূচিতে উপস্থিত থাকবেন লোকসভায় তৃণমূলের দলনেতা সুদীপ বন্দোপাধ্যায়, চৌরঙ্গী বিধানসভার তৃণমূল বিধায়ক নয়না বন্দোপাধ্যায় প্রমুখ। 

প্রসঙ্গত, ২০২১’র বিধানসভা নির্বাচনে ভবানীপুর কেন্দ্র থেকে সংযুক্ত মোর্চার প্রার্থী হিসেবে শাদাব খানকে টিকিট দেয় কংগ্রেস। কার্যত হেভিওয়েট সেই প্রার্থীকে দলে নেওয়ার জন্য রাহুলের পদযাত্রার সময়কেই বেছে নিল তৃণমূল।

কংগ্রেসের একটি অংশ মনে করাচ্ছে, মণিপুর থেকে যাত্রা শুরুর দিনেই মুম্বইয়ে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মুরলী দেওরার পুত্র মিলিন্দ দেওরাকে দলে টানে মহারাষ্ট্রে বিজেপির জোটসঙ্গী শিবসেনা(একনাথ শিন্ডে শিবির)। একই কায়দায় তৃণমূলও কংগ্রেস ভাঙানোর কাজ করছে।

বিজেপি বিরোধী ইন্ডিয়া জোটে থেকেও কংগ্রেসকে দুর্বল করার এই চেষ্টাকে ঘিরে তোপ দেগেছে প্রদেশ কংগ্রেস। প্রদেশ কংগ্রেসের মুখপাত্র সৌম্য আইচ রায় ক্ষোভ উগড়ে দিয়ে বলেছেন, ‘‘পশ্চিমবঙ্গ ছাড়াও দেশের যেখানে যেখানে সম্ভব, বিজেপির হয়ে কাজ করেছে তৃণমূল। বিজেপি যেমন কংগ্রেস মুক্ত ভারতের ভবনা ভাবে, একই কায়দায় তৃণমূলও কংগ্রেস মুক্ত বাংলার কথা ভাবে। চিরকাল কংগ্রেসের বিধায়ক, সাংসদ, কাউন্সিলর থেকে শুরু করে পার্টি অফিস দখল করে এসেছে তৃণমূল। রাজনৈতিক ভাবে পরাজিত করতে না পেরে কংগ্রেস কর্মীদের খুন, জখম রক্তাক্ত করেছে তৃণমূল। শাদাব খানকে দলে টানা তারই একটা ‘এক্সটেন্ডেট ভার্সন’।’’

এই প্রসঙ্গে সিপিআই(এম)’র রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম বলেছেন, ‘‘আরএসএস’র বরাত নিয়ে কংগ্রেসকে ভাঙাতে নেমেছে তৃণমূল।’’
 

প্রদেশ কংগ্রেসের অভিযোগ, উত্তরবঙ্গের জলপাইগুড়িতে রাহুল গান্ধীর কাটআউট নষ্ট করেছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতিরা। কংগ্রেসের তরফে একটি ভিডিও পোস্ট করা হয়েছে। সেখানে দেখা গিয়েছে, ধূপগুড়ি স্টেশন সংলগ্ন এলাকায় রাহুল গান্ধীর ছবি সহ সমস্ত কাট আউট দুষ্কৃতিরা ছিঁড়ে ফেলেছে। 

এর প্রতিবাদে শনিবার সন্ধ্যাবেলা মশাল মিছিল করে জলপাইগুড়ি জেলা কংগ্রেস। জলপাইগুড়ি শহরে কংগ্রেস কার্যালয় রাজীব ভবন থেকে শহরের দীনবাজার অঞ্চলের কদমতলা অবধি মিছিল হয়। রবিবার জলপাইগুড়ির পাহাড়পুর ক্রসিং থেকে ভারত জোড়ো ন্যায় যাত্রা শুরু হবে।  সেই পদযাত্রায় সাধারণ মানুষকে যোগ দেওয়ার আবেদন জানান কংগ্রেস নেতৃত্ব।

কংগ্রেস জানাচ্ছে, ধুপগুড়ির পাশাপাশি জলপাইগুড়ি সদরের বিডিও অফিস সংলগ্ন এলাকাতেও ভারত জোড়ো ন্যায় যাত্রার ফ্লেক্স সহ অন্যান্য প্রচার সামগ্রী নষ্ট করেছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতিরা।

Comments :0

Login to leave a comment