PANCHAYAT ELECTION

দীর্ঘ কুড়ি বছর পর কোদালিয়া ২ গ্রাম পঞ্চায়েতের ১২০ ওয়ার্ডে বিজয় মিছিল

জেলা

কোদালিয়া ২ গ্রাম পঞ্চায়েতের ১২০ নং বুথ ভাসলো লাল আবিরে। রবিবার  দীর্ঘ কুড়ি বছর পর বিজয় মিছিল করলো সিপিআই(এম)। কোদালিয়া ২ গ্রাম পঞ্চায়েতে এই বছরের নির্বাচনে দুটি আসনে জয়লাভ করে সিপিআই (এম)। কোদালিয়া ২ পঞ্চায়েতের ১২০ নম্বর বুথ তৃণমূলের ঘাঁটি বলে পরিচিত। সেই ঘাঁটি এবারে ভেঙে দেয় সিপিআই(এম) এর তরুণ প্রার্থী শুভঙ্কর রাহা। এর আগে ২০০৩ সালে শেষ বার এই বুথ বামেরা জিতেছিলো। ২০১১ পর থেকে বহু নির্বাচন গেলেও  এই পঞ্চায়েত নির্বাচনের লড়াই ছিলো দুর্নীতির বিরুদ্ধে।


অন্যান্য বছরের তুলনায় এই বছর নতুন উদ্দীপনায় লড়ে সিপিআই (এম)। গত বিধানসভায় একাধিক তরুণ যুবক যুবতিকে প্রার্থী করেছিল বামপন্থীরা। এবারের পঞ্চায়েত ভোটেও সেই তরুনদের উপরেও ভরসা রাখে বামেরা। এলাকার একাধিক সমস্যাকে হাতিয়ার করে ভোটের লড়াইয়ে নেমেছিলো শুভঙ্কর। তৃণমূলের স্থানীয় নেতৃত্বের দুর্নীতি ও সন্ত্রাসের বিরুদ্ধে বাড়ি বাড়ি গিয়েছিল। ভোট বাক্সে তার প্রভাব দেখা গিয়েছিলো ১১তারিখ। বিপুল ভোটে জয়ী হয় বাম প্রার্থী। আজ সকালে দলীয় কর্মীদের নিয়ে নিজের বুথে বিজয় মিছিল করে। নীল আকাশে লাল আবীরের ছটা উড়িয়ে এলাকা প্রদক্ষিণ করে বাম কর্মীরা।


শুভঙ্কর রাহা জানান এই জয় মানুষের জয়। শাসক দল পঞ্চায়েতের বোর্ডে থাকলেও এই এলাকার মানুষের কাজ বন্ধ হবেনা। এই এলাকার মানুষ শুধু না, গোটা পঞ্চায়েত এলাকাতে আমরা মানুষের পাশে থাকবো।

Comments :0

Login to leave a comment