EAST BENGAL VS BENGALURU

ক্লেইটন সিলভার গোলে বেঙ্গালুরু বধ ইস্টবেঙ্গলের

খেলা

EAST BENGAL ISL  BENGALURU FC ম্যাচ শেষে কোচের আলিঙ্গনে ক্লেইটন

শুক্রবার বেঙ্গালুরুর মাটিতেই বেঙ্গালুরুকে ১-০ গোলে হারালো ইস্টবেঙ্গল। এই জয়ের ফলে লিগ তালিকায় ৮ নম্বরে উঠে এলো ইস্টবেঙ্গল। এদিন বেঙ্গালুরুর শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই দল। 

প্রথমার্ধ থেকেই ‘ওপেন ফুটবল’ খেলা শুরু করে দুই দল। তারফলে শুরু থেকেই মাঝমাঠের দখল নিতে ঝাঁপায় ইস্টবেঙ্গল এবং বেঙ্গালুরু। প্রথমার্ধে গোল না এলেও দুই দলই দৃষ্টিনন্দন ফুটবল উপহার দেয় সমর্থকদের। 

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গতিময় ফুটবল খেলে ইস্টবেঙ্গল। ৬৯ মিনিটের মাথায় বাঁ প্রান্তিক দৌড় শুরু করেন ইস্টবেঙ্গলের নওরেম মহেশ। বেঙ্গালুরু বক্সের কিছুটা বাইরে বেঙ্গালুরুর ডিফেন্ডার সুরেশ সিং ওয়াংজামকে গতি পরাস্ত করে, তিনি ক্রস বাড়ান ক্লেইটন সিলভার উদ্দেশ্যে। নিঁখুত প্লেসমেন্টে গোল করে যান ক্লেইটন। এরপরে বারংবার গোল শোধ করার চেষ্টা করেও ব্যর্থ হন সুনীল ছেত্রীরা। ৮৯ মিনিটের মাথায় বেঙ্গালুরুর রয় কৃষ্ণার পা থেকে বল কেড়ে দলের ৩ পয়েন্ট একপ্রকার নিশ্চিত করেন ইস্টবেঙ্গলের তারকা ডিফেন্ডার ইভান গঞ্জালেস। 


প্রসঙ্গত, প্রথমার্ধের অতিরিক্ত সময়ের খেলায় বেঙ্গালুরু বক্সে গুরপ্রিতের সঙ্গে প্রায় ওয়ান ইজ টু ওয়ান পরিস্থিতি তৈরি করে ফেলেছিলেন ক্লেইটন। কিন্তু অদ্ভুত সুন্দর ট্যাকেলে পরিস্থিতি সামলান সন্দেশ ঝিঙ্ঘান। দ্বিতীয়ার্ধে গুরুত্বের নিরিখে সেই ট্যাকেলকে ছাপিয়ে যান ইভান। ইস্টবেঙ্গলের অভিযোগ, প্রথমার্ধে ক্লেইটনের শট সুনীল ছেত্রীর হাতে লাগে। তারপরেও তাঁদের পেনাল্টি থেকে বঞ্চিত করেছেন রেফারি। 


চলতি আইএসএল মরসুমে এই নিয়ে দ্বিতীয় জয় পেল ইস্টবেঙ্গল। ৬ ম্যাচে মাত্র ২টিতে জয়লাভ করেছে স্টিভেন কনস্ট্যানটাইনের টিম। প্রিয় দলের দীর্ঘ প্রতিক্ষিত জয় দেখতে এদিন শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে ভিড় জমিয়েছিলেন বহু ইস্টবেঙ্গল সমর্থক। এদিন শেষ বাঁশি বাজার পরে বহু সমর্থক কান্নায় ভেঙে পড়েন।

Comments :0

Login to leave a comment