Shahjahan absconding

শাহজাহানের বাড়ি সিল করে হাজিরার নোটিশ

রাজ্য

 

আত্মীয় স্বজনদের জিজ্ঞাসাবাদের পর বাড়ি সিল করে নোটিশ সেঁটে দিল ইডি। নোটিশে উল্লেখ করা হয়েছে আগামী ২৯ জানুয়ারি সিজিও কমপ্লেক্সে ইডি দপ্তরে সকাল ১১টায় হাজিরা দিতে হবে শেখ শাহজাহানকে।

এছাড়া কটায় ইডি তল্লাশিতে ঢোকে কটায় বার হয় তা নোটিশে দেখানো হয়েছে। নোটিশে এও বলা হয়েছে ৩০টি নথি এবং তা কি কি যা নিয়ে গেল তারও উল্লেখ করা হয়েছে নোটিশে। সিসিটিভির ফুটেজ গুরুত্বপূর্ণ হতে চলেছে ইডির কাছে তা এদিনের তল্লাশিতে বোঝা যাচ্ছে।

এখন প্রশ্ন উঠছে নোটিশে উল্লেখিত ৩০টি নথি কী?তা ইডির পক্ষ থেকে স্পষ্ট করা হয় নি। তবে কী তথ্য প্রমাণ নষ্ট করার যে অভিযোগ ইডি আদালতে করেছিল তা প্রমাণ করতেই এদিন সাতসকালে শেখ শাহজাহানের বাড়িতে ইডি? এমনটাই মনে করছেন সন্দেশখালির মানুষ।


 

৫ জানুয়ারি ঘটে যাওয়া ঘটনার কিছুদিন পর পর ইডি আদালতে জানিয়েছিল পুলিশ শাহজাহানকে গ্রেপ্তার না করার ফলে এতদিনে তথ্য প্রমাণ নষ্ট করে ফেলা হয়েছে। তারপরেও ১৯ তম দিনে এসে ইডির তল্লাশি নিয়ে প্রশ্ন তুলছেন সন্দেশখালির মানুষ।

বুধবার সকালে সন্দেশখালির সরবেড়িয়ার বেতাজ বাদশা শাহজাহান শেখের বাড়ি ঘিরে ফেলে ইডি। দুটি তালা ভেঙে পুলিশের দুজন সাধারণ সাক্ষী দুজন, ভিডিও ফটোগ্রাফার ইডি আধিকারীক সহ মোট ১৩ জন বাড়ির ভিতরে প্রবেশ করে। ১২৫ জন কেন্দ্রীয় বাহিনীর জওয়ান নিয়ে হাজির হন ইডি'র আধিকারিকরা। ১৯ দিনের মাথায় এসে ৩ ঘন্টা তল্লাশি চালিয়ে কার্যত খালি হাতে ফিরতে হলো ইডি আধিকারীকদের। ঘরে কাপড় চোপড় বাসনপত্র ছাড়া কিছুই নেই। ফাঁকা আলমারি ফাঁকা সুটকেস ঘরে। মেলে নি কোন গুরুত্বপূর্ণ তথ্য। তবে কী শাজাহান গুরুত্বপূর্ণ নথি সহ এখনও বেপাত্তা? যে আশঙ্কা আগেই উঠেছিল। শেখ শাহজাহানের বাড়ি তল্লাশির পর পাশেই শাহজাহানের মেজভাই শেখ সিরাজুদ্দিনের বাড়িতে যায় ইডি'র আধিকারিকরা। সেখান থেকে ফিরে ফের শাহজাহানের বাড়িতে ঢোকে। এরপর ইটভাটা সহ অন্যত্র তল্লাশিতে যেতে পারে এমনটাই খবর ইডি সূত্রে।

আদালতের নির্দেশে শেখ শাহজাহানের বাড়িতে লাগানো সিসিটিভি ইতিমধ্যেই ফুটেজ ইডি আধিকারীকরা সংগ্রহ করছে। সেই সিসিটিভির ফুটেজ এখন গুরুত্বপূর্ণ হতে চলেছে ইডির কাছে মনে করছেন তদন্তকারীরা। ৬ ঘন্টা ধরে তল্লাশি করে হাতে পেন্সিল।

গত ৫ জানুয়ারি রেশন দুর্নীতিতে তল্লাশি চালাতে গিয়ে শেখ শাহাজাহানের বাড়িতে গিয়েছিলেন ইডি। সেখানে গিয়ে শেখ শাহাজাহানের সঙ্গে কথা বলা তো দূর পাল্টা তার শাগরেদদের হাতে প্রহত হতে হয়েছিল ইডি আধিকারিক সহ নিরাপত্তা কর্মীদের।

ঠিক সেই ঘটনার ১৯ দিনের মাথায় ফের সন্দেশখালিতে

অভিযান ইডির। একেবারে কোমর বেঁধে অনেক বেশি সংখ্যক কেন্দ্রীয় বাহিনী নিয়ে শেখ শাহজাহানের বাড়ি ঘিরে ফেলে । সঙ্গে নিয়ে যাওয়া হয় চাবি খোলার চাবিওয়ালাকে।

Comments :0

Login to leave a comment