ED raid

কলকাতা এবং দক্ষিণ ২৪ পরগনার চার জায়গায় ইডি তল্লাসি

রাজ্য

একদিকে যখন নিজাম প্যালেসে অভিষেক ব্যানার্জিকে জিজ্ঞাসাবাদ করছে সিবিআই। তখন কলকাতা এবং দক্ষিণ ২৪ পরগনার চার জায়গায় তল্লাসি চালাচ্ছে ইডি। এদিন সকাল সাতটায় অভিষেক ঘনিষ্ঠ সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে কালিঘাটের কাকুর বাড়িতে হাজির হন ইডি আধিকারিকরা। সুজয়ের বাড়ি, ফ্ল্যাট এবং অফিসে একসাথে তল্লাসি চালাচ্ছে ইডি। এর আগে নিয়োগ দুর্নীতি মামলায় নিজাম প্যালেসে সিবিআই জেরার মুখোমুখি হতে হয়েছে তাকে। তার বাড়িতে তল্লাসি চালিয়েছে সিবিআই, বাজেয়াপ্ত করা হয়েছে সুজয়ের ফোনও।

সুজয়ের বাড়ির সাথে সাথে বেহালায় পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ সন্ত গঙ্গোপাধ্যায়ের বাড়িতে চলছে তল্লাসি। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় সন্তর নাম উঠে এসেছে।

দক্ষিণ ২৪ পরগনার বিবিরহাটে অভিষেক ঘনিষ্ঠ জেলা পরিষদ সদস্য জ্ঞানানন্দ সামন্তর বাড়িতে চলছে তল্লাসি। ২০১৮ সালে পঞ্চায়েত নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেতে জ্ঞানানন্দ। এর পাশাপাশি বিষ্ণুপুরের বিধায়ক রাজ্যের মন্ত্রী দিলীপ মণ্ডলের বাড়িতেও চলছে তল্লাসি। সিপিআই(এম) দক্ষিণ ২৪ পরগনা জেলা সম্পাদক শমীক লাহিড়ী বলেন, ‘‘এই তল্লাসি আরও আগে করা উচিত ছিল। এরা সবাই অভিষেক ব্যানার্জির ডান হাত বাঁ হাত। বিষ্ণুপুরের বিধায়কের রাজপ্রাসাদের মতো বাড়ি, কি করে হয়? এতো অর্থ কোথা থেকে আসে?’’   

Comments :0

Login to leave a comment