Teacher Recruitment Case

পার্থ ঘনিষ্ঠ ভজাকে ইডি’র তলব

রাজ্য


নিয়োগ দুর্নীতি মামলায় এবার পার্থ চ্যাটার্জি ঘনিষ্ঠ কলকাতা পৌরসভার ১২৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার তথা বেহালার তৃণমূল নেতা পার্থ সরকার ওরফে ভজাকে তলব করল ইডি। বুধবরাই সকাল ১১টা ৩০ মিনিটে তাঁকে সটলেকের সিজিও কমপ্লেক্সে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে বলে ইডি সূত্রে খবর। তাঁকে গত এক দশকের সমস্ত সম্পত্তি এবং ব্যাঙ্কের আর্থিক লেনদেনের নথি নিয়ে এদিন হাজিরার নির্দেশ দিয়েছে ইডি। নিয়োগ দুর্নীতি মামলায় এর আগেও একাধিকবার এই কাউন্সিলারকে তলব করে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। তদন্তকারী সংস্থার সূত্রের দাবি, নিয়োগ দুর্নীতির মামলায় ধৃত সুজয়কৃষ্ণ ভদ্রের সঙ্গেও ভজার ঘনিষ্ঠতা রয়েছে। 
সূত্রের দাবি ধৃত রাজ্যের প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চ্যাটার্জি’র অত্যন্ত ঘনিষ্ঠ পার্থ সরকারকে মন্ত্রীর দলীয় এবং বাড়ির অফিসে নিয়মিত দেখা যেত। প্রাক্তন শিক্ষামন্ত্রীর ছায়াসঙ্গী ছিলেন তিনি। ইডির ওই সূত্রের দাবি, নিয়োগ মামলায় ধৃত কুন্তল ঘোষ জেরায় জানিয়েছিলেন, ভজার মাধ্যমে মন্ত্রীর সঙ্গে নিয়োগ সংক্রান্ত আর্থিক লেনদেন করতেন তিনি। এদিন ভজাকে প্রাথমিকের নিয়োগ দুর্নীতির মামলায় ইডি তলব করেছে বলে সূত্রের খবর। 
মাস খানিক আগে নেতাজী ইন্ডোরে দলীয় সভা থেকে যখন মুখ্যমন্ত্রী নিয়োগকাণ্ডে ধৃত পার্থ চ্যাটার্জি, মানিক ভট্টাচার্য, কয়লা পাচারে অনুব্রত মণ্ডল ও রেশন দুর্নীতিতে জ্যোতিপ্রিয় মল্লিকের হয়ে সাফাই গেয়েছেন। বলেছেন, তিনি মনে করেন না পার্থ চ্যাটার্জি দুর্নীতি করেছেন। যদিও আদালতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এযাবৎকালে একাধিকবার নথি, তথ্য পেশ করেই দাবি করেছে পার্থ চ্যাটার্জি শিক্ষক ও শিক্ষাকর্মী নিয়োগ কেলেঙ্কারির মূল মাথা। এমনকি নাকতলায় পার্থ চ্যাটার্জির বাড়িতে বসেই চাকরি বিক্রির অপারেশন চলেছে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা দাবি করেন তদন্তে একাধিক প্রমাণ সামনে এসেছে যেখানে পার্থ চ্যাটার্জির বিরুদ্ধে এই দুর্নীতি চক্রে গুরুতর অভিযোগ রয়েছে।

নিয়োগ দুর্নীতির মামলায় অযোগ্য প্রার্থীদের জিজ্ঞাসাবাদ করে পার্থ সরকার ওরফে ভজার বিরুদ্ধে একাধিক তথ্য জানতে পেরেছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। ইডির একাটি সূত্রের দাবি কলকাতা পৌরসভার প্রাক্তন শিক্ষামন্ত্রীর সুপারিশেই ১২৮ নম্বর ওয়ার্ডে মনোনয়ন পেয়েছিলেন ভজা। নির্বাচনে জিতে কাউন্সিলরও হন।

Comments :0

Login to leave a comment