UEFA CHAMPIONS LEAGUE

কে যাবে চ্যাম্পিয়ন্স লিগে? লড়াই জমে উঠেছে ইপিএল’এ

খেলা

UEFA EPL CHAMPIONS LEAGUE EUROPEAN FOOTBALL BENGALI NEWS

ইংলিশ প্রিমিয়ার লিগ বা ইপিএল থেকে কারা ইউইএফএ চ্যাম্পিয়ন্স লিগের যোগ্যতা অর্জন করবেন? লিগের শেষ পর্যায়ে এসেও ছবিটা পুরোপুরি স্পষ্ট নয়। 

ইপিএল তালিকার একদম উপরে রয়েছে ম্যানচেস্টার সিটি এবং আর্সেনাল।  ৩৮ ম্যাচের মধ্যে ৩৫ ম্যাচ খেলে ম্যান সিটির সংগ্রহ ৮৫ পয়েন্ট। দ্বিতীয় স্থানে থাকা আর্সেনালের সংগ্রহ ৩৬ ম্যাচে ৮১ পয়েন্ট। এই দুই দল ইতিমধ্যেই চ্যাম্পিয়ন্স লিগের ছাড়পত্র পেয়ে গিয়েছে। সেক্ষেত্রে বাকি থাকছে আরও ২টি স্থান। 

৩৫ ম্যাচ এবং ৬৬ পয়েন্ট নিয়ে তালিকার তিন এবং চার নম্বরে রয়েছে নিউক্যাসেল ইউনাইটেড এবং ম্যানচেস্টার ইউনাইটেড। লিগ তালিকায় অদলবদল না ঘটলে চ্যাম্পিয়ন্স লিগে যাওয়ার কথা এই দুই দলের। কিন্তু সেই হিসেবে গোলমাল হওয়ারও সম্ভাবনা রয়েছে। এই সেটা হলে সুযোগ চলে আসবে পঞ্চম স্থানে থাকা লিভারপুলের কাছে। 

৩৬ ম্যাচে ৬৫ পয়েন্ট রয়েছে লিভারপুলের। দুরন্ত ফর্মে রয়েছে লিভারপুল। জিতেছে টানা ৭ ম্যাচ। ম্যানচেস্টার সিটি ছাড়া সাম্প্রতিক সময়ে এই ফর্মে নেই অন্য কোনও ইপিএল টিম। ফলে ম্যানচেস্টার ইউনাটইটেড এবং নিউক্যাসেলের উপর রয়েছে যথেষ্ট চাপ। এই দুই দলের মধ্যে কোনও একজনও যদি পয়েন্ট নষ্ট করে, তাহলে চ্যাম্পিয়ন্স লিগের টিকিট হাতছাড়া হওয়া অসম্ভব নয়। 

লিভারপুলের যদিও একটি অসুবিধা রয়েছে। ম্যান ইউ এবং নিউক্যাসেলের তুলনায় ১টি ম্যাচ বেশি খেলে ফেলেছে লিভারপুল। ফলে নিজেদের শেষ দুই ম্যাচ জিতেও তাকিয়ে থাকতে হবে বাকিদের দিকে। এবং বাকি ২টি দলই যদি ৩ ম্যাচে ৬ পয়েন্ট সংগ্রহ করতে পারে, তাহলে লিভারপুলের পক্ষে চ্যাম্পিয়ন্স লিগ খেলা অসম্ভব। 

সাম্প্রতিক ফর্মের নিরিখে ম্যান ইউ এবং নিউক্যাসেল দাঁড়িয়ে রয়েছে প্রায় একই জায়গায়। শেষ পাঁচ ম্যাচের মধ্যে ম্যান ইউ হেরেছে ২টিতে, এবং নিউক্যাসেল হেরেছে ১টিতে। দুই দলই ২টি করে ম্যাচ ড্র করেছে। এই অবস্থায় কোনও ম্যান ইউ সমর্থক বা নিউক্যাসেল সমর্থক মনে করছেন না যে প্রিয় দল টানা ৩ ম্যাচেই জয় পেতে পারে। পেলে সেটা হবে অবাক করা বিষয়। 

কিন্তু ৩টের মধ্যে ২টিতে জয়? ফর্ম বিচারে সেটাও কিন্তু অসম্ভব নয়। 

Comments :0

Login to leave a comment