Arrested

আর্থিক তছরূপের অভিযেগে গ্রেপ্তার গ্রাহক পরিষেবা কেন্দ্রে মালিক

জেলা

গত কয়েক বছর ধরে ব্যাঙ্কের ভিড় এড়াতে রাষ্ট্রায়ত্ত কেয়েকটি ব্যাঙ্ক রাজ্যের বিভিন্ন প্রান্তে তাদের অনুমোদিত একাধিক গ্রাহক পরিষেবা কেন্দ্রে গড়ে তুলেছে গ্রাহকদের সুবিধার্থে। সেই সুবিধার পরিবর্তে এবার প্রতারণার শিকার হলেন বহু  গ্রাহক। ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমান জেলার মেমারি থানার অন্তর্গত রসুলপুরের দলুই বাজারে। বুধবার ভোরে আর্থিক তছরূপ ও প্রতারণার অভিযোগে গ্রেপ্তার করা হয় গ্রাহক পরিষেবা কেন্দ্রে মালিককে। ধৃতের নাম কিরিটি বৈরাগ্য।।
মেমারি থানা সূত্রে জানা গেছে, রসুলপুরের দলুই বাজার এলাকায় একটি ইন্ডিয়ান ব্যাঙ্কের গ্রাহক পরিষেবা কেন্দ্রের প্রায় ৩০০ জন গ্রাহকের আনুমানিক ৩০ লক্ষ টাকা তছরূপ করেছেন ধৃত ব্যাক্তি।
গ্রাহক ও স্থানীয় সূত্রে জানা গেছে মঙ্গলবার গ্রাহক পরিষেবা কেন্দ্রটি বন্ধ থাকায় ওই ব্যাঙ্কের ম্যানেজারকে ঘেরাও করে গ্রাহকরা বিক্ষোভ দেখায়। শীতলা দাস, সুলতা সাঁতরা, সুনয়নী সাঁতরা, মিলনী মন্ডল. বুনি চালক, দীনবন্ধু অধিকারী, রেখা অধিকারী ছাড়াও আরও অনেকে অভিযোগ করেন তাদের সরলতা ও অজ্ঞনতার সুযোগ নিয়ে গ্রাহক পরিষেবা কেন্দ্রের মালিক তাদের টাকা নিয়ে প্রতারণা করেছে।
এ বিষয়ে ব্যঙ্কের ম্যানেজারকে জানানোর পরও কোন ব্যবস্থা গ্রহণ করেনি। গ্রাহক পরিষেবা কেন্দ্রে টাকা তুলতে গেলে কখনো লিঙ্ক নেই, কখনো বা আঙুলের ছাপ মিলছে না বলে গ্রাহকদের ফিরিয়ে দেওয়া হতো। বিক্ষোভ চলাকালীন ঘটনাস্থলে হাজির হয় মেমারি থানার পুলিশ। গ্রাহকদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। প্রতারিত গ্রাহকদের সাথে কথা বলে তদন্তের আশ্বাস দেন। পুলিশ ঘটনার তদন্ত করে অতি দ্রুততার সাথে বুধাবার ভোরে গ্রাহক পরিষেবা কেন্দ্রের মালিক কিরিটি বৈরাগ্যাকে গ্রেপ্তার করে। লিখিত অভিযোগের ভিত্তিতে মেমারি থানার পুলিশ গ্রাহক পরিষেবা কেন্দ্রের মালিক কিরিটি বৈরাগ্যৈকে গ্রেপ্তার করে নির্দিষ্ট ধারায় মামলা রুজু করে বুধবার সকালে বর্ধমান আদালতে পাঠায়। আদালত তদন্তের সার্থে কিরিটি বৈরাগ্যতকে চারদিনের পুলিশ হেফাজতে পাঠায়। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে গ্রাহক পরিষেবা কেন্দ্রের মালিক কিরিটি বৈরাগ্য  জানান তিনি ভুল করেছেন এবং খুব তাড়াতাড়ি টাকা ফেরৎ দেবেন।

Comments :0

Login to leave a comment