FRANCE VS MOROCCO SEMI-FINAL

মরক্কোকে ২-০ গোলে হারাল ফ্রান্স

খেলা

FIFA WORLD CUP QATAR FOOTBALL 2022 WORLD CUP ফাইনাল নিশ্চিত করলেন এমবাপ্পেরা

সেমিফাইনালেই শেষ হল আফ্রিকার বিশ্বজয়ের স্বপ্ন। ১৯৯৮ সালের পরে ফের একবার গতবারের চ্যাম্পিয়নরা পৌঁছে গেল বিশ্বকাপের ফাইনালে। 

বৃহস্পতিবার কাতারের আল বায়াত স্টেডিয়ামে মুখোমুখি হয় মরক্কো এবং ফ্রান্স। সেই ম্যাচ ২-০ গোলে জিতল ২০১৮ বিশ্বকাপ জয়ী ফ্রান্স। 

এদিন ম্যাচের শুরুতেই থিও হার্নান্দেজের গোলে ফ্রান্স এগিয়ে যায়। থিও'র পাশাপাশি এই গোলের কারিগর গ্রিজম্যান এবং এমবাপ্পেও। ফ্রান্সের ডান প্রান্ত থেকে গ্রিজম্যান এমবাপ্পেকে লক্ষ করে পাস বাড়ান। এমবাপ্পে বল রিসিভ করে শট নিলেও, মরক্কোর ডিফেন্ডারদের গায়ে লেগে বল ছিটকে বেড়িয়ে আসে। কোমড় সমান উঁচু  সেই ফিরতি বলে পা ছুঁইয়ে দলকে এগিয়ে দেন হার্নান্দেজ। খেলার বয়স তখন সবেমাত্র ৫ মিনিট। 

এরপর মরক্কো সারা ম্যাচ গোলশোধের আপ্রাণ চেষ্টা চালায়। ব্যাবধান বাড়ানোর চেষ্টা করে ফ্রান্সও। কিন্তু কখনও বারপোস্ট, আবার কখনও প্রতিপক্ষ দলের গোলকিপার এবং রক্ষণভাগের তৎপরতায় স্থিতাবস্থা বজায় থাকে দীর্ঘক্ষণ। 

ম্যাচে নতুন করে মোচড় আসে ৭৯ মিনিটের মাথায়। এবারেও সেই এমবাপ্পে। ড্রিবল করে একার হাতে মরক্কো রক্ষণ ভেঙে ফেলেন ফরাসী নাম্বার ১০। এবং বল বাড়িয়ে দেন গোলের দিকে। সেই বাড়ানো বলে পা ঠেকিয়ে দলের জয় নিশ্চিত করেন ওভারল্যাপে উঠে আসা র‍্যান্ডেল কোলো মুয়ানি।  

১৮ ডিসেম্বর ফাইনাল ম্যাচে আর্জেন্টিনার মুখোমুখি হবে ফ্রান্স। তার আগে তৃতীয়  স্থানের জন্য লড়াই করবে ক্রোয়েশিয়া এবং মরক্কো। 

Comments :0

Login to leave a comment