Rhul Gandhi Yatra

ঘৃণার পরিবেশে জ্বালিয়ে রাখতে হবে সত্যের আগুন : রাহুল গান্ধী

জাতীয়

‘ঘৃণার পরিবেশে সত্যের আগুন নিভতে দেওয়া যাবে না।’ গান্ধী মৃত্যুদিবসে দেশবাসী কাছে এই আবেদন রাখলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। বর্তমানে রাহুল গান্ধীর ন্যায় যাত্রা রয়েছে বিহারে। এদিন কংগ্রেস সাংসদ তার এক্সহ্যান্ডেলে লেখেন, ‘‘আজকের দিনে হিংসা এবং ঘৃণার মতাদর্শ বাপুকে হত্যা করেছিল। সেই একই মতাদর্শ ফের গান্ধীর আদর্শকে শেষ করে দিতে চাইছে।’’ তিনি আরও লিখেছেন যে, ‘‘এই ঘৃণার পরিবেশের মধ্যে সত্যের আগুন আমাদের জ্বালিয়ে রাখতে হবে। তাকে কোন ভাবে নিভতে দেওয়া যাবে না। এই কাজের মাধ্যমেই আমরা একমাত্র গান্ধীকে শ্রদ্ধা জানাতে পারবো।’’ 

সোমবার বাংলায় প্রথম দফার যাত্রা শেষ করে মঙ্গলবার বিহারে প্রবেশ করেছে রাহুল গান্ধীর ভারত জোড় ন্যায় যাত্রা। মঙ্গলবার যাত্রা শুরু হওয়ার আগে মহাত্মা গান্ধীর স্মরণে একটি সভা আয়োজন করা হয় কংগ্রেসের পক্ষ থেকে। গান্ধীর ছবিতে শ্রদ্ধা জানান প্রাক্তন কংগ্রেস সভাপতি। 

কংগ্রেস নেতা জয়রাম রমেশ এক্সহ্যান্ডেলে লিখেছেন যে, যেই মতাদর্শ গান্ধীকে হত্যা করেছে তার বিরুদ্ধে লড়াই চলবে। কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়েছে যে আগামীকাল বিহারের পুর্নিয়ায় কংগ্রেসের পক্ষ থেকে একটা জনসভা করা হবে। সেখানে বক্তব্য রাখবেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে এবং রাহুল গান্ধী। রবিবার মহাজোট ছেড়ে ফের এনডিএতে ফিরে গিয়েছেন নীতীশ কুমার। অন্যদিকে লালু এবং তার ছেলে তেজস্বীকে তলব করেছে ইডি। এই পরিস্থিতিতে আগামীকাল সভা থেকে রাহুল এবং খাড়গে কি বলেন সেই দিকে তাকিয়ে আছেন অনেকে। 

 

Comments :0

Login to leave a comment