Hidco

হিডকোর জমি দখল করে তৃণমূলের কার্যালয় ভেঙে ফেলার নির্দেশ হাইকোর্টের

রাজ্য

নিউ টাউনে সরকারি জমি দখল করে গড়ে তোলা তৃণমূলের দলীয় দফতর ভেঙে ফেলার নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। শুক্রবার বিচারপতি অমৃতা সিংহের সিঙ্গল বেঞ্চের নির্দেশ, ওই স্থানে রাজ্যের শাসকদলের যে তিনটি দফতর রয়েছে, তা ভেঙে ফেলতে হবে।
নিউ টাউন এলাকায় সরকারি জমিতে বেআইনি ভাবে তৃণমূলের পার্টি অফিস তৈরি করা হয়েছে— এই অভিযোগ তুলে হাই কোর্টে মামলা দায়ের হয়। জমিটি রাজ্য সরকারের অধীনস্থ সংস্থা ‘হিডকো’র বলে জানা যায়। ওই নির্মাণ নিয়ে হিডকোর বক্তব্য জানতে চেয়েছিল উচ্চ আদালত।
আদালত সূত্রে খবর, অবৈধভাবে দখলিকৃত এই ধরণের প্রায় ৩৫টি কার্যালয় আছে শাসকদলের। 
এই মামলায় কিছুদিন আগেই হাইকোর্টে ভর্ৎসনা মুখোমুখি হয় হিডকো এবং এনকেডিএ। এরপরেই জমি দখল করে রাজারহাট ও নিউ টাউনে একাধিক বেআইনি পার্টি অফিস সরিয়ে ফেলতে উদ্যোগ নেয় হিডকো। তৃণমূলের মদতপুষ্ট দখলদার সরাতে অবৈধ পার্টি অফিসগুলিতে নোটিশ পাঠায় হিডকো। নোটিশ দিয়ে জানানো হয়, ১৫ দিনের মধ্যে অবৈধ নির্মাণ না ভাঙলে হিডকো সেগুলি ভেঙে দেবে। 
হিডকোর সরকারি জমি দখল করে তৃণমূলের পার্টি অফিস ছাড়াও একাধিক ঝুপড়ি দোকান গজিয়ে উঠেছিল শাসকদলের মদতে। হিডকো ও এনকেডিএ অভিযান চালিয়ে এই অবৈধ দোকান ঘরগুলি ইতিমধ্যে ভেঙে ফেলেও পার্টি অফিসগুলি ভাঙা যায়নি বলেই অভিযোগ ছিল। বিষয়টি নিয়ে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছিল। এই অভিযোগের ভিত্তিতে কড়া অবস্থান নিয়েছে হাইকোর্ট।

Comments :0

Login to leave a comment