INDIA VS CHINA FOOTBALL

২-১ গোলে ভারতকে হারাল চীন

খেলা

AFC U-23 ASIAN CUP INDIAN FOOTBALL INDIA CHINA BENGALI NEWS

নাটকীয় ঘাত-প্রতিঘাত শেষে ভারতকে ২-১ গোলে হারাল চীন। অনূর্ধ-২৩ এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জনকারী ম্যাচে চীনের মুখোমুখি হয় ভারতীয় ফুটবল দল। শনিবার চীনের ডালিয়ান স্পোর্টস সেন্টার স্টেডিয়ামে খেলা হয়।

এদিনের ম্যাচে ৬৭ মিনিটে এগিয়ে যায় চীন। সংযুক্ত সময়ের খেলায়, ৯৩ মিনিটে ফ্রিকিক থেকে হওয়া সেমসাইডে সমতায় ফেরে ভারত। কিন্তু দ্রুত ম্যাচে ফেরে চীন। ৯৬ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে গোল করে দলের জয় নিশ্চিত করেন নাইবিজিয়াং মোহেমাইতি। 

এদিনের ম্যাচে বেশ কয়েকটি সুযোগ নষ্ট করে ভারত। প্রথমার্ধের প্রথম ১৬-১৭ মিনিট ম্যাচের রাশ ছিল ভারতের হাতে। ৬ মিনিটে ভারতের রোহিত ডানু বাঁ প্রান্তিক শট নেন। গোলের সম্ভাবনা থাকলেও চীনের গোলরক্ষকের তৎপরতায় গোল হয়নি। ১০ মিনিটের মাথায় চীনের বক্সের মাঝখানে আলগা বল পান রোহিত। কিন্তু শট নিতে দেরি করায় ক্লিয়ার করার সুযোগ পান চীনের জিয়ান তাও। ৩২ মিনিটে শিবশক্তি ও ভিবিন মোহনন’র বোঝাপড়ায় গোলমুখী আক্রমণ হলেও গোল হয়নি। 

দ্বিতীয়ার্ধের শুরু থেকে ম্যাচের রাশ হাতে নেয় চীন। মাঝমাঠের দখল নিয়ে দুই প্রান্ত বরাবর অজস্র আক্রমণে উঠে আসেন চীনের খেলোয়াড়রা। আক্রমণ রুখতে কার্যত হিমশিম খেতে যায় ভারতের রক্ষণ ভাগের খেলোয়াড়দের। গোলরক্ষক প্রভসুখন সিং গিলের তৎপরতায় বেশ কয়েকবার বিপদ এড়ায় ভারতীয় দল। যদিও ৫১ মিনিটে ভিবিনের ক্রস থেকে গোলের কাছে পৌঁছে গিয়েছিলেন ভারতের সুহেল আহমেদ ভাট। কিন্তু এবারেও সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয় ভারতীয় দল। 

এরই মাঝে ৬৬ মিনিটে নিজেদের পেনাল্টি বক্সে লিউ হাওফান’কে ফাউল করেন ভিবিন। রেফারি পেনাল্টির নির্দেশ দেন। পেনাল্টি থেকে দলকে ১-০ গোলে এগিয়ে দেন চীনের অধিনায়ক তাও কিয়াংলং। 

প্রথমার্ধের ৪৫ মিনিটের মাথায়ও ভারতের ফাউল থেকে পেনাল্টির দাবি জানায় চীন। সেইবার যদিও দাবি অগ্রাহ্য করেন রেফারি। 

 

Comments :0

Login to leave a comment