INDIA VS LEBANON

লেবাননের কাছে ১-০ গোলে হার ভারতের

খেলা

INDIA LEBANON FOOTBALL KINGS CUP INDIAN FOOTBALL IRAQ THAILAND BENGALI NEWS

লেবাননের বিরুদ্ধে ১-০ গোলে হারল ভারত। ৭৭ মিনিটে কাসেম আল জায়েন বাই সাইকেল কিক থেকে গোল করে দলকে এগিয়ে দেন। 

রবিবার থাইল্যান্ডের ৭০০ তম বর্ষপূর্তি স্টেডিয়ামে কিংস কাপে মুখোমুখি হয় ভারত এবং লেবানন। টুর্নামেন্টের তৃতীয় স্থানের জন্য লড়াই করে দুই দল। 

এদিনের ম্যাচে একাধিকবার গোলের কাছে পৌঁছলেও সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন ছাংতে, নিখিল পূজারীরা। তুলনায় সংঘবদ্ধ ফুটবল খেলে লেবানন। যদিও গোল খাওয়ার ১ মিনিটের মধ্যে নিখিল পূজারীর পাস থেকে গোলমুখী শট নেন ছাংতে। দ্বিতীয় পোস্ট টার্গেট করলেও শট বারপোস্টের উপর দিয়ে চলে যায়। 

এরইমাঝে ৮১ মিনিটের মাথায় ব্যাক পাস রিসিভ করতে গিয়ে লেবাননের গোলরক্ষক মেহেদি খালিলের পা থেকে বল বেরিয়ে যায়। যদিও ভারতীয় খেলোয়াড়রা সুযোগ কাজে লাগানোর আগেই পরিস্থিতি নিয়ন্ত্রণে নেন। সংযুক্ত সময়ের খেলায় ডান প্রান্ত থেকে চমৎকার ক্রস বাড়ান ছাংতে। কিন্তু সেই ক্রসে মাথা ছোঁয়াতে ব্যর্থ হন রোহিত কুমার। গোল শোধের সুবর্ণ সুযোগ নষ্ট করে ভারত। 

প্রসঙ্গত, কিংস কাপের প্রথম সেমিফাইনালে ইরাকের বিরুদ্ধে ৫-৪ গোলে পেনাল্টি শুট আউটে পরাজিত হয় ভারত। যদিও তার আগের নব্বই মিনিটে ফিফা র‌্যাঙ্কিং-এ ভারতের থেকে ২৯ ধাপ এগিয়ে থাকা ইরাকের বিরুদ্ধে ২-২ করেছিল ভারত। কিন্তু পেনাল্টিতে শেষরক্ষা হয়নি। অপরদিকে থাইল্যান্ডের কাছে ২-১ গোলে পরাজিত হয় লেবানন। তারফলে রবিবার টুর্নামেন্টের তৃতীয় স্থান দখলের ম্যাচ খেলতে হচ্ছে দুই দলকে। 

Comments :0

Login to leave a comment