Polbar IT raid

৩৫ ঘন্টা পার এখনও চলছে তল্লাশি, কাজ থাকবে কি না প্রশ্ন শ্রমিকদের

রাজ্য জেলা

কাজ চলে গেলে খাবো কিএই চিন্তায় দিন কাটাচ্ছেন মহানদের কারখানার শ্রমিকরা। ৩৫ ঘন্টার বেশি হয়ে গেলেও এখনও আয়কর তল্লাসী চলছে পোলবার মহানাদে মদের কারখানায়। 

মঙ্গলবার ভোরে আয়কর দপ্তরের আধিকারীকরাদের একটি দল সিআরপিএফ নিয়ে মদ কারখানায় তল্লাশি অভিযানে আসে। কারখানার অ্যাকাউন্টস-এর কর্মীদের জিজ্ঞাসাবাদ শুরু করেন। একাধিক নথি খতিয়ে দেখেন তারা। সাধারণ শ্রমিকরা কাজে যোগ দিতে এলে তাদের ঢুকতে দেওয়া হয়নি গতকাল। বুধবারও কোন শ্রমিকের দেখা মেলেনি কারখানার গেটে।

স্থানীয়রা বলেন কারখানার অন্যতম ডিরেক্টর দেবরাজ মুখার্জিকে এখনও দেখা যায়নি।

সূত্র মারফত জানা যাচ্ছেআয়কর আধিকারিকরা কারখানার কম্পিউটার থেকে যাবতীয় তথ্য পেন ড্রাইভে কপি করে নিয়েছেন। মদের স্টকশ্রমিকদের রেজিস্ট্রার খাতা-সহ বিভিন্ন নথি খতিয়ে দেখা হচ্ছে। 

কারখানার এক শ্রমিক সুরজিৎ বাগ জানান, ‘আমরা কয়েকজন নাইট সিফ্টে কাজ করি। প্রতিদিনের মতন কাল কাজে এসেছিলাম। আমাদের ভিতরে আটকে রেখে জানতে চাইছিল মালিকের কোথায় বাড়ি। আমাদের কে সারা রাত বসিয়ে রেখে সকালে ছেড়েছে। এখন দেখি কি হয়। কাজটা যেন থাকে, তাহলেই হবে।’

কারখানার আর এক শ্রমিক জানান, মঙ্গলবার যথারিতি তাকেও কাজে এসে ফিরে যেতে হয়েছে। আগামী তিনদিন ও কেউ কাজে আসবে না তিনি জানিয়েছেন। 

এই আয়কর তল্লাশি নিয়ে স্থানীয় এক ব্যবসায়ী বলেন,  ‘কারখানায় তল্লাশি চলছে গতকাল থেকে। কী বিষয়ে তা আমাদের জানা নেই। তবে এখানে প্রায় ৩০০ জন শ্রমিক কাজ করেন। তাঁদের কাজে আসতে বারন করা হয়েছে শুনেছি।’

 

Comments :0

Login to leave a comment