Junior Doctor protest

কালীঘাটে যাচ্ছেন জুনিয়ার ডাক্তাররা

রাজ্য

শনিবার ফিরে যাচ্ছেন জুনিয়ার ডাক্তাররা

রাজ্য সরকারের পক্ষ থেকে পাঠানো মেইলে সাড়া দিয়ে কালীঘাট যাচ্ছেন জুনিয়ার ডাক্তাররা। ইতিমধ্যে স্বাস্থ্য ভবনের সামনে তাদের ধর্ণা মঞ্চে বাস এসে উপস্থিত হয়েছে বলে জানা যাচ্ছে। এদিন বেলা ১১:৪৮ মিনিটে মুখ্যসচিবের পক্ষ থেকে মেইল করে আন্দোলনরত জুনিয়ার ডাক্তারদের জানানো হয় বিকেল পাঁচটায় মুখ্যমন্ত্রীর বাড়িতে বৈঠকে আসার জন্য।

তবে এই বৈঠকেরও যে কোন লাইভ স্ট্রিমিং হবে না তা জানিয়ে দেওয়া হয়েছে ইমেইলে। সেখানে বলা হয়েছে, গত ৯ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টের পক্ষ থেকে জুনিয়ার ডাক্তারদের নির্দেশ দেওয়া হয়েছিল কাজে ফেরার জন্য। কিন্তু তারা কাজে ফেরেননি। তারা তাদের দাবিতে অনড়, তাই এই বৈঠক মুখ্যমন্ত্রীর পক্ষ থেকে শেষ প্রচেষ্টা।

জুনিয়ার ডাক্তারদের পক্ষ থেকে মেইল করে আবেদন করা হয়েছে ভিডিওগ্রাফির কপি তাদের দেওয়ার জন্য নয়তো কার্যবিবরনী তাদেরও করতে দেওয়া হোক। মিনিটস সংক্রান্ত যেই প্রস্তাব আন্দোলনকারিদের পক্ষ থেকে দেওয়া হয়েছে তা মেনে নেওয়া হয়েছে সরকারের পক্ষ থেকে। 

শনিবার মুখ্যমন্ত্রীর বাড়িতে জুনিয়ার ডাক্তাররা গেলেও বৈঠক হয়নি। সরাসরি সম্প্রচারের দাবি থেকে সরে জুনিয়র ডাক্তাররা কেবল নিজেরাও ভিডিও হাতে রাখতে চেয়েছিলেন। সরকার বলে কেবল তারাই ভিডিও করতে পারবে। শেষ পর্যন্ত আরও নমনীয় হয়ে কেবল আলোচনার লিখিত মিনিটস এবং তাতে দুপক্ষের সই রাখার কথা জানাতে চেয়েছিলেন। দেরি হয়ে গিয়েছেজানিয়ে সেই দাবিও খারিজ করেছে রাজ্য। জুনিয়র ডাক্তাররা জানিয়েছেন, এরপর তাঁদের সামনে দিয়ে বেরিয়ে যায় সরকার পক্ষের প্রতিনিধিদের পরপর গাড়ি।

Comments :0

Login to leave a comment