Kalighater Kaku

ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হচ্ছে কালীঘাটের কাকুকে

রাজ্য

মঙ্গলবার সকালে সিজিও কমপ্লেক্সের ইডি দপ্তরের ঢোকার সময় সংবাদমাধ্যমের প্রতিনিধিদের অভিষেক ব্যানার্জি ঘনিষ্ট সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে কালীঘাটের কাকু বলেছিলেন, ‘‘বেরনোর সময় দেখবেন আত্মবিশ্বাস আছে কি না।’’ তারপর টাকা ১২ ঘন্টা জেরার পর রাতে গ্রপ্তার হন তিনি।

বুধবার সকালে সিজিও কমপ্লেক্স থেকে বাইরে এলেন কালীঘাটের কাকু। নিয়োগ দুর্নীতি কাণ্ডে ইডি তাকে গ্রেপ্তার করেছে। আত্মবিশ্বাসের লেশ মাত্র দেখা গেলো না অভিষেকের কোম্পানির কর্মীর চোখে মুখে। উল্টে আতঙ্কের ছাপ দেখা গেলো তার চোখে মুখে। 

ইডি সূত্রে খবর তদন্তে অধিকাংশ প্রশ্ন এড়িয়ে যাওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন কালীঘাটের কাকু। এমনকি আর্থিক লেনদেন সংক্রান্ত প্রশ্নে একেকবার একেকরম উত্তর দিচ্ছেন। তিন-তিনটি সংস্থায় তাঁর পরোক্ষ, প্রত্যক্ষ যোগ মিলেছে। তার মাধ্যমে নিয়োগ দুর্নীতির টাকা পার্কিং হয়েছে বলেই মনে করছে ইডি। আর এই তিনটি সংস্থা নিয়ে দফায় দফায় জেরাতেই সবথেকে অস্বস্তিতে পড়েন অভিষেক ব্যানার্জির ঘরের লোক এই কালীঘাটের কাকু।

এর আগে সিবিআইয়ের মুখোমুখি হয়েছিলেন তিনি। তার বাড়িতে তল্লাসি চালিয়ে একাধিক নথিও উদ্ধার হয়েছে। তার দুটি ফোন বাজেয়াপ্ত করে যেই তথ্য ইডি’র হাতে এসেছে তার ভিত্তিতে মঙ্গলবার সুজয়কে প্রশ্ন করা হলে তিনি কোন উত্তর দিতে পারেননি।

এদিন সুজয়কে জোকা ইএসআই হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করার পর ব্যাঙ্কশাল আদালতে তাকে তোলা হবে। ইডি’র পক্ষ থেকে তাকে নিজেদের হেপাজতে নেওয়ার আবেদন করা হবে। 

Comments :0

Login to leave a comment