Summer Vacation extended

আরও ১০ দিন গ্রীষ্মের ছুটি বাড়িয়ে দিলেন মুখ্যমন্ত্রী

রাজ্য

৫ জুন স্কুল খুলছে না। মঙ্গলবার শিক্ষা দপ্তরের পক্ষ থেকে নির্দেশিকা দিয়ে জানানো হয় যে ৫ জুন থেকে রাজ্যের সমস্ত স্কুল খুলবে। বুধবার মুখ্যমন্ত্রী জানিয়েছেন যে আরও ১০ দিন গ্রীষ্মের ছুটি থাকবে। 
রাজ্যজুড়ে প্রবল দাবদাহের কারণে গরমের ছুটি এগিয়ে আনা হয়েছিল। গত ২ মে থেকে গরমের ছুটি ঘোষণা করেছিল রাজ্য সরকার। মধ্যশিক্ষা পর্ষদের বার্ষিক ছুটির তালিকা অনুযায়ী গরমের ছুটি শেষ হওয়ার কথা ৪ জুন। পর্ষদের পক্ষ থেকে এদিন ছুটির সেই তালিকা স্কুল শিক্ষা দপ্তরে পাঠিয়ে জানতে চাওয়া হয় যে, গরমের ছুটি কবে শেষ হতে পারে। এরপরই মঙ্গলবার দুপুরে নবান্ন থেকে স্কুল খোলার বিজ্ঞপ্তি দেওয়া হয়। 
পর্ষদের সেই নির্দেশিকায় বলা হয়েছে, আগাম গরমের ছুটি পড়ে যাওয়ায় পড়াশোনার ক্ষতি হয়েছে। তা পূরণ করতে স্কুল খুললে অতিরিক্ত ক্লাস নিতে হবে শিক্ষকদের। অনুমতি না নিয়ে স্কুল চত্বরের বাইরে যাওয়া যাবে না। টিফিন বিরতির সময়কে কী ভাবে কাজে লাগানো হবে, তা প্রধান শিক্ষকের নির্দেশ অনুযায়ী হবে। উল্লেখ্য, কয়েক দিন বৃষ্টির পর রাজ্যে আবার গরম পড়েছে। আগামী কয়েক দিন রাজ্যে বৃষ্টির কোনও সম্ভাবনার কথা আবহাওয়া দপ্তর জানায়নি। যদিও মৌসম ভবন জানিয়েছে, এ বছর দেশে বর্ষা ঢুকতে খানিকটা দেরি হবে। দেশের মধ্যে কেরলে প্রথম বর্ষার প্রবেশ করে। বর্ষা আসার স্বাভাবিক সময় ১ জুন। কেরলে এ বার বর্ষা ৪ জুন ঢুকতে পারে। পশ্চিমঙ্গে বর্ষা আসার স্বাভাবিক সময় ১০ জুন। চলতি বছর কবে রাজ্যে বর্ষা ঢুকবে, তা এখনও জানা যায়নি।

Comments :0

Login to leave a comment