ELECTRIFICATION MASS INITIATIVE

গণউদ্যোগে জ্বলল আলো, বঞ্চনার জবাব দিল ধাড়সা-মোক্তারপুর

জেলা

রাজারহাট-বিষ্ণুপুর ২নং গ্রাম পঞ্চায়েতের ধাড়সা-মোক্তারপুর গ্রাম গণউদ্যোগে আলোকিতকরণের কাজ করছেন গ্রামবাসীরা।

তৃণমূলের বঞ্চনাকে মোকাবিলায় গণউদ্যোগ সৃষ্টি করে নিজের গ্রামকে আলোকিত করলেন ধাড়সা-মোক্তারপুরের মানুষ। বামপন্থীদের নির্বাচিত করেন বলে এই এলাকায় আলো পৌঁছায়নি তৃণমূলের প্রশাসন।

উত্তর ২৪পরগনা জেলার রাজারহাট-বিষ্ণুপুর ২নং গ্রাম পঞ্চায়েতের ধাড়সা-মোক্তারপুর ১৭২নং বুথ এলাকার মানুষ দীর্ঘদিন ধরে বামপন্থীদের নির্বাচিত করে আসছেন। তৃণমূলের হাতে পঞ্চায়েতের দখল আসার পর দীর্ঘ ১৫বছর ধরে এই এলাকার মানুষ গ্রামীণ উন্নয়ন থেকে বঞ্চিত হচ্ছেন। এই এলাকা থেকে গ্রাম পঞ্চায়েতে নির্বাচিত সিপিআই(এম) সদস্য বিলকিস বিবি বহুবার দাবি জানানো সত্ত্বেও তাঁর এলাকাটিকে নানাভাবে বঞ্চিত করে চলেছে তৃণমূল পরিচালিত প্রশাসন। এমনকি, বিদ্যুতের আলো থেকেও গ্রামবাসীদের বঞ্চিত করা হচ্ছে, যেহেতু তাঁরা বামপন্থীদের নির্বাচিত করে আসছেন। 

এর প্রতিবাদে সিপিআই(এম)র পক্ষ থেকে এই এলাকার মানুষকে সংগঠিত করে তাঁদের সীমিত সামর্থ নিয়েই গণউদ্যোগ নেওয়া হয় আলোকিতকরণের লক্ষ্যে। অবশেষে শুক্রবার গণউদ্যোগেই বিদ্যুতের পোস্টগুলিতে আলো লাগানোর কাজ শুরু করেন গ্রামবাসীরা। উপস্থিত ছিলেন বিলকিস বিবি, সিপিআই(এম) জ্যোতি বসু নগর এরিয়া কমিটির সম্পাদক সপ্তর্ষি দেব সহ নেতৃবৃন্দ। গোটা গ্রাম গণউদ্যোগেই আলোকিত হলো। 

Comments :0

Login to leave a comment