Sandeshkhali

সন্দেশখালিতে জাতীয় মহিলা কমিশনের প্রতিনিধি দল

রাজ্য

মঙ্গলবার বসিরহাট পৌঁছালো জাতীয় মহিলা কমিশনের একটি প্রতিনিধি দল। দুই সদস্যের এই প্রতিনিধি গ্রামের মহিলাদের সাথে কথা বলবেন। গতকাল রাজ্য মহিলা কমিশনের দুজন সদস্য গ্রামের মহিলাদের সাথে কথা বলেন। উল্লেখ্য এর আগে রাজ্যের বিভিন্ন ঘটনায় জাতীয় মহিলা কমিশনের প্রতিনিধিরা এসেছেন। কিন্তু সেই সব ক্ষেত্রে কোন সদর্থক পদক্ষেপ তাদের পক্ষ থেকে নিতে দেখা যায়নি।

সন্দেশখালির মহিলাদের অভিযোগ তাদের ওপর দিনের পর দিন নির্যাতন চালিয়েছে শাহজাহান বাহিনী। রাতের বেলায় তাদের তুলে নিয়ে গিয়ে তৃণমূলের দলীয় অফিসে সম্মান লুঠ করেছে তারা। সংবাদমাধ্যমের সামনে অনেকে বলেছেন, জোড় করে বাড়ির মেয়ে বউদের রাতের বেলায় পার্টি অফিসে নিয়ে যাওয়া হতো। বাড়ির পুরুষদের ওপরও অত্যাচার চালানো হতো বলে তারা জানিয়েছেন। 

অন্যদিকে গোটা বিষয়টিকে সাম্প্রদায়িক রূপ দিতে মরিয়া বিজেপি। দিল্লি থেকে কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেত্রী স্মৃতি ইরানি সাংবাদিক সম্মেলন করে বলছেন, হিন্দু বিবাহিত মহিলাদের সম্মানহানি করেছে শাহজাহান বাহিনী। আর রাজ্য শুভেন্দু অধিকারী বার বার ইতিহাসের সুলতান মুঘং শাসন টৃনে আনছেন। সমানে বলছেন যে বাবর, শাহজাহান, ঔরঙ্গজেবদের রাজত্ব ফিরিয়ে আনা হচ্ছে।  

বামপন্থীরা বারবারই বলেছেন যে দল বেঁধে লড়াইয়েই অধিকার আদায় করতে হবে। সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম বলেছেন, লুটের বেলায় শিবু-শাহজাহান সব এক। আর রাজনীতির বেলায় মানুষের মধ্যে ভাগাভাগি করে বিজেপি এবং তৃণমূল। সেই কৌশলকে হারিয়ে একজোট হয়েছে সন্দেশখালি।

Comments :0

Login to leave a comment