Nitish Kumar

বিকেলে শপথ নিতে পারেন নীতীশ, থাকতে পারেন মোদী এবং নাড্ডা

জাতীয়

আজই মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন জেডিইউ নেতা নীতীশ কুমার। এদিন সকালে রাজভবনে গিয়ে মুখ্যমন্ত্রীত্ব থেকে ইস্তফা দিয়েছেন নীতীশ কুমার। বেশ কয়েকদিন ধরেই জল্পনা চলছিল যে নীতীশ ‘মহাজোট’ ছেড়ে ফের এনডিএতে ফিরতে পারেন। রবিবার সকালে সেই জল্পনা সত্যি হয়েছে।

সূত্রের খবর রবিবার বিকেল চারটের সময় শপথ নিতে পারেন তিনি। প্রধানমন্ত্রী এবং বিজেপি সভাপতি জেপি নাড্ডা সেই শপথ গ্রহন অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন বলে জানা গিয়েছে। ইতিমধ্যে বিজেপির পরিষদীয় দলের বৈঠক শেষ হয়েছে। একে একে বিজেপি বিধায়করা পাটনায় মুখ্যমন্ত্রীর বাসভবনে যেতেও শুরু করেছেন। 

নীতীশ মুখ্যমন্ত্রী হলেও তার দুজন ডেপুটি থাকছেন। দুজনেই বিজেপি থেকে। বিজেপির পক্ষ থেকে সম্রাট চৌধুরী এবং বিহার বিধানসভার বিরোধী নেতা বিজয় সিংহের নাম উপ-মুখ্যমন্ত্রী হিসাবে ঠিক করা হয়েছে। অনেকে মনে করেছিলেন সুশীল মোদী হয়তো ফের উপ-মুখ্যমন্ত্রী হবেন কিন্তু বাস্তবে তা হবে না বলেই সূত্রের খবর।

কংগ্রেস নেতা জয়রাম রমেশ এক্সহ্যান্ডেলে লিখেছেন, ‘‘বিহারের সাধারণ মানুষ এই বেইমানকে এবং যারা তাকে নাচাচ্ছে তাদের কখনও ক্ষমা করবেন না। এই ঘটনা থেকে স্পষ্ট বিজেপি কংগ্রেসের ভারত জোড় ন্যায় যাত্রা নিয়ে আতঙ্কিত, তাই নজর ঘোরানোর জন্য এই ধরনের নাটক করা হচ্ছে।’’

Comments :0

Login to leave a comment