DYFI INSAF RALLY

‘ইনসাফ যাত্রা’কে স্বাগত জানাতে তৈরি উত্তর ২৪ পরগনা

রাজ্য জেলা

তৃণমূল এবং বিজেপির কাজিয়ায় চাপা দেওয়া জনজীবনের মূল সমস্যাকে সামনে তুলে আনতে ব্রিগেড সমাবেশ আগামী ৭ জানুয়ারি। ডাক দিয়েছে ডিওয়াইএফআইর পশ্চিমবঙ্গ রাজ্য কমিটি। অতীতে ডিওয়াইএফআই বেশ কয়েকবার ব্রিগেডে সমাবেশ করলেও তৃণমূল সরকারের আমলে এই প্রথম ডিওয়াইএফআইর ডাকে ব্রিগেডে সমাবেশ হতে চলেছে। ব্রিগেড সমাবেশকে কেন্দ্র করে সাজ সাজ রব গোটা রাজ্য জুড়ে। জেলার সর্বত্র মাইক প্রচার, পথসভা, হাটসভা, দেওয়াল লিখন, গণ সংগ্রহের মাধ্যমে ইনসাফ যাত্রা এবং ব্রিগেড সমাবেশের প্রচার কার্যত তুঙ্গে।

গত ৩ নভেম্বর থেকে শুরু হওয়া পদযাত্রা কোচবিহার থেকে কাকদ্বীপ গোটা রাজ্যে চালার পরে আগামী ৭ জানুয়ারি কলকাতায় ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে সমাবেশ হবে। সেই ব্রিগেডকে সামনে রেখে যুবসমাজের কাজের দাবিতে, কেন্দ্রের সরকারের জনবিরোধী নীতির প্রতিবাদে, রাজ্য সরকারের সমাজের প্রতিটি স্তরে দুর্নীতির ইনসাফ চাইতে যে ইনসাফ যাত্রা গত ৩ নভেম্বর কোচবিহার থেকে শুরু হয়েছে, তা উত্তর ২৪ পরগনায় এসে পৌঁছবে ১৮ ডিসেম্বর। ১৮, ১৯, ২০ ডিসেম্বর এই তিনদিন এই জেলায় ইনসাফ যাত্রা চলবে 'রাস্তাই একমাত্র রাস্তা' এই আওয়াজ তুলে। বসিরহাট ও বনগাঁ মহকুমা ছাড়া জেলার অন্য সব মহকুমাকে ছুঁয়ে ইনসাফ যাত্রা যাবে। ইনসাফ যাত্রাকে উষ্ণ অভ্যর্থনা জানাতে তৈরি দত্তপুকুর। যশোঢ় রোডে সংগঠনের দত্তপুকুর লোকাল কমিটির উদ্যোগে দাবি সংবলিত পেল্লাই তোরণ প্রস্তুত করা হয়েছে। যৌবনের ডাকে জনগণের ব্রিগেডে মানুষের অংশ নেওয়ার আহ্বান জানানো হয়েছে। 

লুটেরাদের বিরুদ্ধে ৭ জানুয়ারি ব্রিগেড সমাবেশ ব্যাপক আকার নেবে এই দাবি করে জেলা কমিটির সদস্য অরিত্র বিশ্বাস জানান, ‘বসিরহাট মহকুমায় জেলার পক্ষ থেকে বিশেষ ট্যাবলো প্রচার করা হবে। প্রচারের উত্তাল তরঙ্গ সৃষ্টি করতে বসিরহাট মহকুমার প্রতিটি লোকাল কমিটির পক্ষ থেকে দেওয়াল লেখার কাজ, বাড়ি বাড়ি লিফলেট বিলি, পথসভা ও ব্রিগেডের জন্য অর্থ সংগ্রহের কাজ চলছে পুরোদমে। জেলার পক্ষ থেকে স্থায়ী পদযাত্রীদের জন্য বিশেষ টি-শার্টয়ের ব্যবস্থা করা হয়েছে। এই মাসের শেষের দিকে ও আগামী মাসের শুরুতে ট্রেনের নিত্য যাত্রীদের কাছে মানুষের জীবন জীবিকার সঙ্কটের কথা পৌঁছে দেওয়ার প্রস্তুতি চলছে।’

Comments :0

Login to leave a comment