Berhampur Custody

বহরমপুরে ৩ আন্দোলনকারী পুলিশ হেপাজতে, ১২ জনের জেল

রাজ্য

মঙ্গলবার বহরমপুরের ছবি।

 হরিয়ানায় কৃষকদের ওপর নিপীড়নের নিন্দা করছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। অথচ মঙ্গলবার বহরমপুরে তাঁর পুলিশ একই কায়দায় হামলা চালিয়েছে এ রাজ্যের কৃষক, শ্রমিক, খেতমজুরদের ওপর। নিহত হয়েছেন কমরেড আনারুল ইসলাম। বুধবার ১৫ জনকে হেপাজতে নেওয়া হয়েছে। মঙ্গলবারই তাঁদের গ্রেপ্তার করে মমতা ব্যানার্জির পুলিশ।
বুধবার ধৃত ১৫ জনকে পেশ করা হয় আদালতে। জামাল হোসেন, শাহনওয়াজ ইসলাম এবং শাহদালি শেখের দু’দিনের পুলিশ হেপাজত হয়েছে। অন্য আন্দোলনকারীদের দু’দিনের জেল হেপাজত হয়েছে।
শ্রমিক, কৃষক এবং খেতমজুর সংগঠনগুলির ডাকে মঙ্গলবার বহরমপুরে আইন অমান্য কর্মসূচিতে অংশ নিয়েছিলেন ডোমকলের বামপন্থী কর্মী আনারুল ইসলাম। পুলিশের বর্বরতায় প্রাণ হারান তিনি। হরিয়ানার কায়দাতেই কৃষক খেতমজুর জমায়েতে ছোঁড়া হয়েছে কাঁদানে গ্যাস। গ্যাসেই অসুস্থ হয়ে পড়েছিলেন কমরেড আনারুল ইসলাম। বুধবার তাঁর পরিবারের সঙ্গে দেখা করেন সিপিআই(এম) নেতৃবৃন্দ।
ডোমকলের সারাংপুর অঞ্চলের সাহাবাজপুর গ্রামের আনারুল ইসলাম মঙ্গলবার আইন অমান্য কর্মসূচিতে এসে পুলিশের আক্রমণ ও কাঁদানে গ্যা সে অসুস্থ হয়ে পড়েন। তাঁকে প্রথমে ইসলামপুর হাসপাতালে ভর্তি করা হয়। পরে ডোমকল মহকুমা হাসপাতালে স্থানান্তরিত করা হয়। অবস্থার আরও অবনতি হলে বহরমপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে রেফার করেন চিকিৎসকরা। বহরমপুর আসার পথেই রাত ১০ টা নাগাদ কমরেড আনারুল ইসলামের মৃত্যু হয়।

Comments :0

Login to leave a comment