Daspur

মহিলা প্রার্থীর মনোনয়ন তোলাচ্ছে পুলিশ, দাসপুরে তীব্র প্রতিবাদ সিপিআই(এম)’র

রাজ্য জেলা

মহিলা প্রার্থীকে হিড়হিড় করে ব্লক দপ্তরে টেনে নিয়ে যাচ্ছে দুই পুলিশকর্মী। তাঁদের ঘিরে রেখেছেন খাকি উর্দিধারী আরও কয়েকজন। আর সামনে পিছনে সিপিআই(এম)’র নেতা কর্মীরা স্লোগান দিচ্ছেন- ‘জোর করে মনোনয়ন প্রত্যাহার করা চলবে না’। 

গণতন্ত্রের পক্ষে বিপজ্জনক এই ছবি পশ্চিম মেদিনীপুরের দাসপুরে দেখা গিয়েছে। সিপিআই(এম) এবং বামফ্রন্ট তীব্র প্রতিবাদে শামিল রয়েছে। 

দাসপুর-১ ব্লকের নিজনাড়াজোল গ্রাম পঞ্চায়েতের সিপিআই(এম) প্রার্থী সুষমা সাউয়ের মনোনয়ন প্রত্যাহার ঘিরে চলছে এই তোড়জোড়। শাসক তৃণমূল কংগ্রেসের কর্মী হিসেবে কাজ করছে পুলিশ, বলছেন সিপিআই(এম) নেতৃবৃন্দ। দাসপুর- ১ ব্লক দপ্তরের ঘটনা। সিপিআইএম’র মহিলা প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার করতে দাসপুর থানার পুলিশই জোর করে তুলে নিয়ে যাচ্ছে। সিপিআইএম এর কর্মীদের ধাক্কা মারা হয়, মাটিতে ফেলে মারা হয়।

রাজ্যের বিভিন্ন এলাকায় বামফ্রন্ট প্রার্থীদের মনোনয়ন তুলতে চাপ দিচ্ছে তৃণমূলের বাহিনী। বাড়ির লোকদের ফোন করা হচ্ছে। বাড়িতে হামলা হচ্ছে। চড়াও হচ্ছে বাইক বাহিনী। পশ্চিম মেদিনীপুরেই চন্দ্রকোণার এক প্রার্থীর নাম প্রত্যাহার করাতে গড়বেতা থেকে তাঁর আত্মীয়দের পাঠানো হয় জোর করে। সরাসরি তৃণমূলের নেতাদের নাম করে পুরো ঘটনা বিবৃত করেন তাঁরা। 

তবে পুলিশ-তৃণমূল যৌথ বাহিনীর চাপের মধ্যেও প্রতিরোধ চলছে, জানিয়েছেন বামফ্রন্ট নেতারা।  

 

Comments :0

Login to leave a comment