Ramnavami rally tension

রামনবমী ঘিরে উত্তেজনার আঁচ মহারাষ্ট্র, দিল্লিতে

জাতীয়

দিল্লির জাহাঙ্গিপুরীতে রাম নবমীর মিছিলে কড়া পুলিশি নিরাপত্তা। বহু জায়গায় হিংসা ছড়াতে পারে এই আশঙ্কায় র্যা ফও নামান হয়েছে বলে জানায় দিল্লি পুলিশ। গত বছর হনুমান জয়ন্তি মিছিলকে ঘিরে এই জাহাঙ্গীরপুরিতেই হিংসা ছড়ানোর ঘটনা ঘটেছিল। সেই ধরনের অপ্রিতিকর ঘটনা এড়াতেই বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে।


ঘটনাচক্রে এই রাম নবমীর উৎসবকে ঘিরেই মহারাষ্ট্রের ঔরাঙ্গাবাদে বুধবার রাতে হিংসা ছড়ায়। উৎসবকে ঘিরে দুই গোষ্ঠির মধ্যে দ্বন্দ্ব হয়। পরে তা হিংসার পর্যায়ে পৌছে যায়। বিশৃঙ্খলা সৃষ্টিকারীরা পুলিশের গাড়িতে আগুন লাগিয়ে দেয় বলেও অভিযোগ ওঠে। প্রায় ৫০০-৬০০ জন যুবকের বিরুদ্ধে হিংসা ছড়ানোর অভিযোগ রয়েছে। যদিও এই ঘটনায় কাউকে গ্রেপ্তার করেনি পুলিশ, এমনটাই জানিয়েছে ঔরঙ্গাবাদের পুলিশ কমিশনার নিখিল গুপ্তা। তিনি আরও জানান পুলিশের প্রায় ৬ থেকে ৭টি গাড়ি জ্বালিয়ে দেওয়া হয়েছে। যদিও এই ঘটনায় কাউকে গ্রেপ্তার করা হয়নি।


সাধারণ মানুষের দাবি রামনবমী এর আগেও হতো কিন্তু বিজেপি ক্ষমতায় আসার পর সেই চরিত্রটা অনেকটাই পরিবর্তন হয়েছে। হিংসা, সন্ত্রাসের মতো ঘটনার প্রবনতা বাড়ছে। দিল্লিবাসীদের অভিমত দিল্লি হিংসার পর বিজেপির মদতে উগ্র হিন্দুত্ববাদ প্রবল ভাবে মাথা চারা দিয়েছে। যার ফলে রামনবমীর মতো একটি উৎসবও হচ্ছে থমথমে পরিবেশে।

Comments :0

Login to leave a comment