ROHIT SHARMA

চোখে জল নিয়েই বিতর্ক উষ্কে দিলেন রোহিত

খেলা

CRICKET T20 WORLD CUP 2022 INDIA ROHIT SHARMA সাজঘরে বিধ্বস্ত রোহিত

প্রায় অন্ধকার ডাগ আউটে মাথা নীচু করে বসে রয়েছেন একজন। মাথায় নীল টুপি। গায়ে ভারতীয় জাতীয় দলের নীল জার্সি। ক্যামেরা তাঁর মুখের দিকে প্যান করলেন ক্যামেরাপার্সন। কিছুটা জুমও করা হলো ক্যামেরার ফোকাস।ক্যামেরায় ফুটে উঠল, মাথা নিচু করে কাঁদছেন তিনি।

আর কেউ নন, তিনি ভারতীয় পুরুষ ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা। বৃহস্পতিবার অ্যাডিলেড স্টেডিয়ামে ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে পরাজিত হয় ভারতীয় দল। এই হার সম্ভবত স্বপ্নেও ভাবেননি ভারতীয় খেলোয়াড়রা। সেমিফাইনালে পরাজয়ের পরে দৃশ্যত ভেঙে পড়ে গোটা দল। ম্যাচ শেষে ইংল্যান্ডের ক্রিকেটারদের সঙ্গে করমর্দনের সময়ে নিজেদের হতাশা গোপন করেননি কোহলিরা। মাঠে দলকে চাঙ্গা রাখার চেষ্টা করলেও কোহলি শেষ পর্যন্ত নিজের হতাশাও গোপন রাখতে পারেননি। টুপি দিয়ে মুখ ঢেকে ধীর পায়ে তিনি হাঁটা দেন সাজঘরের দিকে।

ইতিমধ্যেই এই টুকরো টুকরো কোলাজগুলি ভাইরাল হয়ে গিয়েছে ফেসবুক, টুইটার সহ সমস্ত সামাজিক মাধ্যমেই। একাংশের সমর্থক বিপর্যয়ের মাঝেও দলের পাশে দাঁড়ানোর কথা বলছেন। অপরদিকে এই পরাজয়ের জন্য রোহিত শর্মাকে সরাসরি দায়ী করতে শুরু করেছেন বহু ভারতীয় সমর্থক। আবার কারোর পোস্টে দেখা মিলছে, প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে করা সুখস্মৃতির ঝলক।

এর মাঝেই বিতর্ক উষ্কে দিয়েছেন রোহিত শর্মা নিজে। ম্যাচ শেষে তিনি হারের দায় একপ্রকার বোলারদের ঘাড়ে চাপান। তিনি বলেন, নক আউট পর্যায়ের ম্যাচে চাপের মধ্যেই খেলতে হয়। বোলাররা নিঃসন্দেহে এই বিষয়টি বোঝেন। বহু আইপিএল ম্যাচে তাঁরা এই ধরনের পরিস্থিতির মুখোমুখি হয়েছেন। কিন্তু তারপরেও আজ আমরা ‘নার্ভ’ ধরে রাখতে পারলাম না। বোলারদের সমালোচনা করলেও, ওপেনারদের পাশে থাকতে দেখা যায় ভারতীয় অধিনায়ককে।

অধিনায়কের এই বক্তব্য ঘিরে উত্তাল হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়া। এক তরফের ভারতীয় সমর্থকরা রোহিতের পাশে দাঁড়াচ্ছেন।  যদিও একটা বড় অংশের সমর্থকের বক্তব্য, বিরাট কোহলি এবং হার্দিক পান্ডিয়া দলের রাশ ধরলেও, এদিনের ম্যাচে ‘টপ অর্ডার’ ব্যর্থ। এক্ষেত্রে সমর্থকরা কাঠগড়ায় তুলছেন রোহিত শর্মা এবং কেএল রাহুলকে। স্টিভ মেডেলি’র মতো ক্রিকেট বিশেষজ্ঞও একই মতামত জানিয়েছেন।

 

Comments :0

Login to leave a comment