Samik Lahiri

সমঝোতা নিয়ে আলোচনার জন্য সিবিআই দপ্তরটা স্থান হিসাবে মন্দ নয় : শমীক লাহিড়ী

রাজ্য

‘‘তদন্তের নাম করে নিজাম প্যালেসে বসে লোকসভা নির্বাচনের গোপন আসন সমঝোতা হচ্ছে না তো?’’ অভিষেক ব্যানার্জির সিবিআই হাজিরা নিয়ে প্রশ্ন তুললেন সিপিআই(এম) কেন্দ্রীয় কমিটির সদস্যা শমীক লাহিড়ী।


শনিবার নিয়োপ দুর্নীতি কান্ডে সিবিআই দপ্তরে হাজিরা দিয়েছেন তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জি। অভিষেকের জেরার প্রসঙ্গ টেনে শুক্রবার নিজের ফেসবুক ওয়ালে লাহিড়ী লেখেন, ‘‘লোকসভা নির্বাচনে আসনের গোপন সমঝোতা নিয়ে আলোচনার জন্য সিবিআই দপ্তরটা স্থান হিসাবে মন্দ নয়, তাই না! ’’ গণশক্তি ডিজিটালের পক্ষ থেকে শমীক লাহিড়ীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘‘হাই কোর্ট বলার পর সিবিআই অভিষেককে তলব করেছে। নিজে থেকে বা তদন্তের গতি প্রকৃতি দেখে তাকে তলব করা হয়নি।’’ তিনি আরও বলেন, ‘‘এর আগে আদালতের পক্ষ থেকে যখন তৃণমূল সাংসদের রক্ষা কবচ তুলে নেওয়া হব তখন কেন তাকে তলব করেনি। এতো দেরিতে কেন তলব করলো। বোঝা পড়া না থাকলে এটা কোনদিন সম্ভব হতে পারে না।’’

তৃণমূলের পক্ষ থেকে বলা হচ্ছে যে বিজেপি সিবিআইকে ব্যবহার করে অভিষেককে হেনস্থা করছে। নাটকীয় ভাবে বাঁকুড়া থেকে সিবিআইকে চ্যালেজ্ঞ করেছে অভিষেক। কিন্তু এই হাজিরা এড়াতে সুপ্রিম কোর্ট, হাই কোর্টে দৌড়েছে অভিষেক। সিবিআই চুপ করে বসেছিল। তারা বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশের পরপর অভিষেককে তলব করেনি।

Comments :0

Login to leave a comment