MK STALIN

ঘূর্ণিঝড় মোকাবিলায় কেন্দ্রের কাছে সাহায্য চাইলেন স্টালিন

জাতীয়

মিগজাউম মোকাবিলায় কেন্দ্রে কাছে ৫০৬০ কোটি টাকার অর্থীক সাহায্য চাইলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্টালিন। সাইক্লোনের ফলে গোটা তামিলনাড়ু বিদ্ধস্ত। এই পরিস্থিতিতে রাজ্য সরকারের পক্ষ থেকে ইতিমধ্যে একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে।
প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী উল্লেখ করেছেন যে কেন্দ্রীয় প্রতিনিধি দল পাঠাতে ক্ষতির পরিমান খতিয়ে দেখার জন্য। সূত্রের খবর ডিএমকে সাংসদ টিআর বাল্লু নিজে প্রধানমন্ত্রী হাতে চিঠিটি পৌঁছে দেবেন। বুধবার মুখ্যমন্ত্রী নিজে ক্ষতিগ্রস্থ এলাকা গুলো ঘুরে দেখেন।
স্টালিন তার এক্সহ্যান্ডেলে লিখেছেন, ‘‘রাজ্য সরকারের মন্ত্রী, আমলা, আধিকারিক, কর্মী সবাই চেষ্টা চালাচ্ছেন এই বিপর্যয় মোকাবিলা করার। আমি আমার কমরেডদের কাছে আবেদন করবো এগিয়ে আসতে ক্ষতিগ্রস্থদের সাহায্য করার জন্য।’’


আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী মিগজাউম গভীর নিম্নচাপে পরিনত হয়েছে। যার ফলে বৃষ্টি চলবে দক্ষিণী এই রাজ্যে।
কেন্দ্রের কাছে ৫ হাজার টাকা ক্ষতিপূরণের দাবি তুলেছেন তামিলনাডুর সাংসদরা। ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত পাঁচ জেলা। মঙ্গলবার তামিলনাডুর সরকারে আসীন ডিএমকে’র সাংসদরা এই দাবি তুললেন লোকসভায়। অন্য দলের সাংসদরাও সমর্থন জানিয়েছেন এই আবেদনে।
ঘূর্ণিঝড় মঙ্গলবার দুপুরে আছড়ে পড়েছে অন্ধ্র প্রদেশেও। তামিলনাডুর রাজধানী চেন্নাই সহ পাঁচটি জেলা ব্যাপক ক্ষতির মুখে পড়েছে। অবিশ্রান্ত বৃষ্টির কারণে তামিলনাডুতে অন্তত ১৭ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে রাজ্য প্রশাসন।

Comments :0

Login to leave a comment