SFI State Conference

২২ জানুয়ারি শুরু এসএফআই’র রাজ্য সম্মেলন

রাজ্য

রাত পোহালেই মালদহ শহরে শুরু হবে ভারতের ছাত্র ফেডারেশন(এসএফআই)’র ৩৮তম রাজ্য সম্মেলন। প্রকাশ্য সমাবেশের স্থান নিয়ে প্রশাসনের অসহযোগিতা। সেখাণে উপস্থিত থাকবেন প্রাক্তন ছাত্র নেতা মহম্মদ সেলিম, সুজন চক্রবর্তী, ময়ুখ বিশ্বাস, দীপ্তিমান ধর, সৃজন ভট্টাচার্য সহ সংগঠনের কেন্দ্রীয় ও রাজ্য নেতৃবৃন্দ। সভাপতিত্ব করবেন প্রতিক-উর রহমান। ২২ ও ২৩ জানুয়ারি হবে প্রতিনিধি সম্মেলন। মালদহ কলেজ অডিটরিয়ামের দুর্গাকিংকর সদনে হবে সম্মেলন। এই উপলক্ষে নগরের নাম হয়েছে হ্যারি বেলাফন্টে- তরুণ মজুমদার নগর অনির্বান হাজরা-পারসান খারিয়ার কক্ষ ও শহীদ আনিস খান-খান-ধীরাজ রাজেন্দ্রন মঞ্চ। বিভিন্ন জেলা ও রাজ্য নেতৃত্ব মিলিয়ে ছয় শতাধিক প্রতিনিধি সম্মেলনে উপস্থিত থাকবেন। ২৪ জানুয়ারি হবে প্রকাশ্য সমাবেশ। প্রকাশ্য সমাবেশের স্থান নিয়ে প্রশাসনের অসহযোগিতায় স্থান না পাওয়ার কারণে শহরের কেন্দ্রস্থল ফোয়ারা মোড়ে রাস্তার উপর সভা করার সিদ্ধান্ত নিয়েছে অভ্যর্থনা কমিটি।

সম্মেলন সফল করার লক্ষে গত ১৬ নভেম্বর শক্তিশালী অভ্যর্থনা কমিটি গঠিত করা হয় ছাত্র আন্দোলনের প্রাক্তনী, বর্তমান নেতৃত্ব ও গণ-আন্দোলনের নেতৃত্বদের নিয়ে। এরপরই শুরু হয়ে যায় অর্থ সংগ্রহের কাজ। ১০ ও ৫০ টাকার কুপন ও রশিদের সাহায্যে জেলার ১৫টি ব্লক ও ২টি পৌরসভা এলাকায় চলছে অর্থ সংগ্রহের কাজ। এখন জেলা জুড়ে চলেছে প্রবল শৈত্য প্রবাহ। তাকে উপেক্ষা করে চলছে অর্থ সংগ্রহের কাজ। চলছে অর্থ সংগ্রহ।

সম্মেলন উপলক্ষে সম্মেলন স্থল কলেজ অডিটরিয়াম সহ গোটা শহর তোড়ন, ফ্ল্যাগ, ফেস্টুন, পোস্টারে সেজে উঠেছে। রবিবার থেকেই জেলায় বিভিন্ন জেলা থেকে প্রতিনিধিরা আসতে শুরু করেছে। তবে বেশীরভাগ প্রতিনিধি সোমবার সকালে এসে পৌছাবে। সোমবার সকাল ১০টায় সম্মেলন শুরু হবে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে।

প্রকাশ্য সভার স্থান নিয়ে প্রশাসন সহযোগিতা না করার কারণে অভ্যর্থনা কমিটি শহরের কেন্দ্রস্থল ফোয়ারা মোড়ে সভা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ২৪ জানুয়ারি বেলা ১টায় রথবাড়ী মোড় থেকে এক বর্ণাঢ্য মিছিল বের হয়ে বিভিন্ন পথ পরিক্রম করে ফোয়ারা মোঢড়ে শেষ হবে এবং সেখানেই হবে প্রকাশ্য সভা।

Comments :0

Login to leave a comment