Mamata vs Sujan

ধ্বংসের প্রতীক ২০ মে, মুখ্যমন্ত্রীর টুইটে প্রতিক্রিয়া সুজন চক্রবর্তীর

রাজ্য

আজ থেকে ১১ বছর আগে আজকের দিনে, অর্থাৎ ২০ মে বামফ্রন্টকে হারিয়ে মন্ত্রীসভা গঠন করে তৃণমূল। সেই দিনটিকে স্মরণ করে শপথ নেওয়ার কথা জানিয়ে  টুইট করেন  মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। বামফ্রন্টকে আক্রমণ করে নিজের টুইটার হ্যান্ডেলে একটি টুইট শেয়ার করেন তিনি। টুইটে ‘জনগণের সেবায় উৎসর্গ’ করার কথা বলেন তিনি। 

নিয়োগ দুর্নীতিতে ফেঁসে যাওয়া ভাইপোকে আড়াল করতে সিবিআইকে আক্রমণ করে তিনি বলেন, তদন্ত সংস্তা দিয়ে তাদের ফাঁসানো হলেও ‘সারা দেশে লক্ষ লক্ষ মানুষ সাথে আছে’ তাঁর দলের। তিনি বলেন ২০ মে যাবতীয় নেতিবাচক শক্তির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর দিন। 

যদিও মুখ্যমন্ত্রীর এই টুইটকে তুলোধনা করে সিপিআই(এম)’র কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী বলেন, ২০ মে আগামী দিনে ধ্বংসের প্রতীক হিসেবে চিহ্নিত হবে।

সুজন চক্রবর্তী বলেন,  আজ মুখ্যমন্ত্রী নিজের সরকারে ঢোল পিটিয়ে একগুচ্ছ মিথ্যা কথা বলেছেন। তৃণমূল একার জোরে ২০১১ সালে বামফ্রন্টকে সরায়নি। সেই ক্ষমতা মমতা ব্যানার্জির ছিল না। আসলে মমতা ব্যানার্জিকে সামনে রেখে সমস্ত বাম বিরোধী শক্তি এক জায়গায় এসেছিল। তারফলেই ২০১১ সালের সরকার বদল।

চক্রবর্তী আরও বলেন, যাঁরা ২০১১ সালের আশেপাশে পরিবর্তনের ব্যানারে মুখ দেখিয়েছিলেন, এখন তাঁরা লোক সমাজে মুখ দেখাতে লজ্জা পাচ্ছেন। তৃণমূলের পুরনো কর্মীদের আক্ষেপ, এত খেটে এমন একটা দলকে ক্ষমতায় আনলাম, যার প্রধান কাজ চুরি করা। 

রাজ্য সরকারকে নিশানা করে চক্রবর্তী বলেন, ২০১১ সালের পর থেকে রাজ্যকে ধ্বংসের পথে এগিয়ে নিয়ে গিয়েছেন মমতা ব্যানার্জি। শিক্ষার ১২টা বেজে গিয়েছে। শিল্পকে দায়িত্ব নিয়ে ধ্বংস করা হয়েছে। এরাজ্যে কাজ নেই। ছেলে মেয়েদের কাজের খোঁজে ভিন রাজ্যে পাড়ি দিতে হচ্ছে। সারা রাজ্য জুড়ে তোলাবাজি। গুন্ডা মস্তানরা নেতা হয়ে বসেছে। ১০০ দিনের টাকা লুঠ হয়েছে প্রায় ১০ বছর ধরে। একই অবস্থা প্রধানমন্ত্রী আবাস যোজনার ক্ষেত্রেও। গ্রেপ্তারি এড়াতে বিধায়ককে পাঁচিল ডিঙিয়ে পালাতে হয়। 

Comments :0

Login to leave a comment