SUNIL CHETRI

কুস্তিগিরদের ওপর পুলিশি আক্রমণ কেন?
ক্ষোভ সুনীলের

জাতীয় খেলা

wresters movement sunil chetri bengali news

দেশের কুস্তিগিরদের আন্দোলন ঘিরে রীতিমতো সরগরম জাতীয় রাজনীতি। আর এবার সেই আন্দোলনের পাশে দাঁড়ালেন ভারতীয় ফুটবল দলের অধিনায়ক (Captain, Indian Football Team)সুনীল ছেত্রী (Sunil Chhetri)।

প্রসঙ্গত, গত ২৩ এপ্রিল থেকে ধর্নায় শামিল হন কুস্তিগির সাক্ষী মালিক, বজরং পুনিয়া, ভীনেশ ফোগাট সহ আরও অনেকে। জাতীয় কুস্তি সংস্থার সভাপতি ব্রিজভূষণ শরণ সিংকে গ্রেফতার করার দাবিতে তাঁদের এই প্রতিবাদ। ইতিমধ্যেই বিরোধী রাজনৈতিক শিবিরের বহু নেতৃত্ব এই আন্দোলনকে সংহতি জানিয়েছেন। পাশে থাকতে দেখা গেছে সিপিআই(এম) সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি (Sitaram Yechury), কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi) সহ আরও অনেককেই।  

আর এবার মুখ খুললেন ভারতীয় ফুটবল দলের অধিনায়ক। গতকাল, কুস্তিগীরদের এই আন্দোলনের ওপর  আক্রমণ নামিয়ে আনে পুলিশ। টেনে হিঁচড়ে তাঁদের জোর করে পুলিশের গাড়িতে তোলা হয়। 

রবিবারের এই ঘটনার পরিপ্রেক্ষিতেই, একটি টুইট করেন ব্লু-টাইগার্সদের অধিনায়ক। তিনি সেই টুইটে লেখেন, 'কোনও কিছু বিবেচনা না করেই, কেন  আমাদের দেশের কুস্তিগিরদের টেনে হিঁচড়ে নিয়ে যাওয়া হচ্ছে? এটি কোনও মানুষের সঙ্গে আচরণ করার উপায় নয়। আমি সত্যিই আশা করি যে, এই পুরো পরিস্থিতিটি যেইভাবে হওয়া উচিত সেইভাবেই মূল্যায়ন করা হবে।'

আর এই টুইটের পরেই, তাঁর সমর্থনে নামেন নেটিজেনরা। এমনকি অনেকে এও বলেন, ক্যাপ্টেনের মতো ক্যাপ্টেন। সবমিলিয়ে এই ঘটনা ঘিরে পরিস্থিতি বেশ জটিল।

দেশের ক্রীড়া মহলের ক্ষোভ, যে দেশের জন্য কুস্তিতে লড়ে  সোনা এনেছেন, সেই রাষ্ট্রের পুলিশের হাতেই নিগৃহীতা হতে হল  সাক্ষী মালিকদের (Sakshi Malik)। এই লজ্জা আমরা লুকোবো কোথায়? যখন দেশের খেলাধূলার উন্নতির স্বার্থে চেষ্টা করা হচ্ছে, সেই জায়গায় দাঁড়িয়ে কেন আক্রমণ তাঁদের ওপর? বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরণ সিংকে আড়াল করার জন্যই কী কেন্দ্রীয় সরকার এত তৎপর? এই প্রশ্নও তুলতে শুরু করেছেন তাঁরা। 

Comments :0

Login to leave a comment