Supreme Court

সুপ্রিম কোর্টের ইউটিউব চ্যানেল হ্যাক

জাতীয়

শুক্রবার, ২৯ সেপ্টেম্বর ভারতের সুপ্রিম কোর্টের অফিশিয়াল ইউটিউব চ্যানেলটি হ্যাক করা হয়েছে, তারপরে ক্রিপ্টোকারেন্সি সামগ্রীর প্রচার হয় মার্কিন ভিত্তিক সংস্থা রিপল ল্যাবস থেকে।
সুপ্রিম কোর্টে আরজি কর মামলার শুনানির যে ভিডিয়ো রেকর্ডিং ছিল, তা হ্যাকাররা প্রাইভেট করে দিয়েছে। ওই সংক্রান্ত ভিডিয়ো সার্চ করলেই, তার বদলে আসছে ‘Brad Garlinghouse: Ripple Responds To The SEC’s $2 Billion Fine! XRP PRICE PREDICTION’ নামক ক্রিপ্টোকারেন্সি সংক্রান্ত একটি লাইভ ভিডিয়ো।
সুপ্রিম কোর্ট সাধারণত শুনানি লাইভস্ট্রিম করতে তার ইউটিউব চ্যানেল ব্যবহার করে। এই উদ্যোগটি 2018 সালে একটি যুগান্তকারী সিদ্ধান্তের পরে শুরু হয়েছিল, যা সাংবিধানিক বেঞ্চের শুনানির লাইভ স্ট্রিমিংয়ের অনুমতি দেয়।
সম্প্রতি, আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতাল ধর্ষণ ও হত্যা মামলার স্বতঃপ্রণোদিত শুনানির মতো হাই-প্রোফাইল মামলাগুলি স্বচ্ছতা এবং জনসম্পৃক্ততা বাড়ানোর জন্য সরাসরি সম্প্রচার করা হয়েছিল।
সুপ্রিম কোর্টের তরফেও ইউটিউব চ্যানেল হ্যাক হওয়ার কথা স্বীকার করা হয়েছে। জানানো হয়েছে, শীর্ষ আদালতের ইউটিউব চ্যানেল হ্যাক হয়েছে। আইটি টিম বিষয়টি দেখছে। ন্যাশনাল ইনফরমেটিক্স সেন্টারের সঙ্গেও এই বিষয়ে যোগাযোগ করা হয়েছে।

Comments :0

Login to leave a comment