Jharkhand

‘ট্রেনে আগুন’ গুজবে মৃত ৩ যাত্রী

জাতীয়

ট্রেনে আগুন লেগেছে এই গুজবের জেরে প্রাণ হারালেন তিন জন। ঘটনায় জখম হয়েছেন বেশ কয়েকজন। শুক্রবার রাত আটটা নাগাদ ঘটনাটি ঘটেছে ঝাড়খন্ডের কুমানডি স্টেশনের কাছে। জানা গেছে  ইঞ্জিনে আগুন লাগার গুজবে রাঁচি-সাসারাম ইন্টারসিটি এক্সপ্রেসের কিছু যাত্রী ট্রেন থেকে লাফ দেয়। সেই সময় ঝাড়খণ্ডের কুমানডি স্টেশনের কাছে বিপরীত দিক থেকে আসা একটি মাল ট্রেনের সাথে ধাক্কা খেয়ে ঘটনাস্থলে কমপক্ষে তিনজন মারা যায় এবং বেশ কয়েকজন আহত হয়। 
লাতেহারের এসপি অঞ্জনী অঞ্জন বলেছেন, ‘‘ঘটনায় একজন মহিলা সহ তিন যাত্রীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। রাঁচি-সাসারাম ইন্টারসিটি এক্সপ্রেসের যাত্রীরা ইঞ্জিনে আগুন লাগার গুজবে চলন্ত ট্রেন থেকে ঝাঁপ দেওয়ার পরে এবং বিপরীত দিক থেকে আসা একটি পণ্যবাহী ট্রেনের ধাক্কা দেয়’’।
স্থানীয় পুলিশ এবং সিআরপিএফ’র একাধিক দল উদ্ধার অভিযান করে এবং আহতদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যাবস্থা করেছে।এসপি জানিয়েছেন, ঘটনাটি ঘটেছে লাতেহারের কুমানডি স্টেশনের কাছে। 
ভারতীয় রেলওয়ের একটি অফিসিয়াল বিবৃতিতেও ঘটনাটি নিশ্চিত করে বলা হয়েছে, “ধানবাদ বিভাগের অধীনে কুমানডি স্টেশনে, ট্রেন নম্বরে আগুনের গুজব শুনে। ১৮৬৩৫ সাসারাম ইন্টারসিটি এক্সপ্রেস, কিছু যাত্রী ট্রেন থেকে ঝাপ দিলে অন্য দিক থেকে আসা একটি মাল ট্রেনের সাথে ধাক্কা খায়।
নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, ‘‘ইঞ্জিনে আগুনের গুজব দাবানলের মতো ছড়িয়ে পড়লে ট্রেনের যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। আর কোন উপায় না পেয়ে তারা ট্রেন থেকে লাফ দিয়ে এদিক ওদিক দৌড়াতে থাকেন। বহু মানুষ ঘটনাস্থলে পদদলিত হয়ে চিৎকার করতে থাকেন এমন সময় হঠাৎ উলটো দিক থেকে একটি পণ্যবাহী ট্রেন এসে ধাক্কা মারে বহু যাত্রীকে।’’
 

Comments :0

Login to leave a comment