Accident in Assam

আসামে পথ দুর্ঘটনায় শিশু সহ নিহত ১৬, জখম ২৯

জাতীয়

 

বিশ্বজিৎ দাস- গুয়াহাটি


বুধবার সাতসকালে আসামে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় অন্তত ১৬ জন নিহত হয়েছেন। জখমের সংখ্যা ২৯। মৃত্যুর সংখ্যা লাফিয়ে বাড়ছে। নিহতদের মধ্যে চারজন শিশুও রয়েছে। ঘটনাটি ঘটেছে রাজ্যের গোলাঘাট জেলার দেড়গাঁও এলাকার বালিজানে। হতাহতরা সকলেই বনভোজনে বেরিয়ে ছিলেন। গোলাঘাটের জেলাশাসক পি. উদয় পারভিন জানান, দুর্ঘটনা ঘটেছে ভোর পাঁচটা নাগাদ ৩৭ নম্বর জাতীয় সড়কের উপর বালিজানে।

 

 

 বাস ও লরির মধ্যে মুখোমুখি সংঘর্ষে দুর্ঘটনা ঘটে। দেড়গাঁওয়ের ভরলুয়া গ্রাম থেকে (এএস ০২ এসি-৫০৮৩) নম্বরের বাসে করে তিনসুকিয়া জেলার বগীবিলে তিলিঙ্গা মন্দিরের কাছে বনভোজন করতে রওয়ানা হয়েছিলেন তাঁরা  হতাহতরা। বাসে ছিলেন ৪৫ জন যাত্রী। বাসে করে ভোর রাত সাড়ে তিনটা নাগাদ রওয়ানা হন যাত্রীরা। বালিজানের কাছে পৌঁছার পর উল্টো দিক থেকে আসা কয়লা বোঝাই একটি লরির সঙ্গে বাসের মুখোমুখি সংঘর্ষ ঘটে। সংঘর্ষ এতোটাই প্রবল ছিল যে গোটা বাস দুমড়েমুচড়ে গেছে। বাসের ডানদিকের অংশ ভেঙে পড়ে গেছে। ঘটনাস্থলেই চালক সহ ৮ জনের মৃত্যু ঘটেছে। হাসপাতালে নিয়ে যাওয়ার পথে বাকিদের মৃত্যু ঘটেছে। 

 

 

জোরহাট মেডিকেলে অনেকের মৃত্যু ঘটেছে। ঘন কুয়াশার জন্য এই দুর্ঘটনা ঘটেছে বলে মনে করা হচ্ছে। দুর্ঘটনার বিকট শব্দ শোনে আশেপাশের মানুষ ছুটে আসেন।  স্থানীয়রা জানান, দুর্ঘটনার তীব্রতায়  আশপাশের বাড়ি ভূমিকম্পের মতো কেঁপে উঠেছে। স্থানীয় মানুষ ছুটে এসে বাসের ভেতর থেকে হতাহতদের টেনে বের করেন। নিহতদের মধ্যে পাঁচ জনের মুখ থেঁতলে গেছে। নিহত মধ্যে কয়েকজনের নাম পাওয়া গেছে। একেকটা পরিবারের তিন-চার জনের মৃত্যু ঘটেছে। নিহতরা হলেন চালক নুর উদ্দিন (৩৪), যাত্রী অনিমা শইকিয়া (৫০),দীপালি শইকিয়া (৩৭),নবজিৎ শইকিয়া(৪৮),পিংকি শইকিয়া(৪০),রিংকি(৭),নীহারিকা শইকিয়া(১০),শুভংকর শইকিয়া (১৩),নিপুল বরা(৪৫), প্রিয়াশি বরা(৯)। জখম সকলেই সঙ্কটজনক অবস্থায়। তাদেরকে জোরহাট মেডিকেলে ভর্তি করা হয়েছে। এই দুর্ঘটনায় রাজ্যজুড়ে শোকের ছায়া নেমে এসেছে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান রাজ্য পরিবহন বিভাগের সচিব গৌরব উপাধ্যায়। পুলিশ ও আধা সামরিক বাহিনীর জওয়ানদের ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে।

Comments :0

Login to leave a comment