AFC ASIAN CUP

এশিয়ান কাপে অস্ট্রেলিয়ার কাছে পরাজয় ভারতের

খেলা

Afc Asian Cup afc Asian Cup live update afc Asian Cup India vs Australia bengali news

এএফসি এশিয়ান কাপের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ২-০ গোলে পরাজিত হলেন সুনীল ছেত্রীরা। গোটা ম্যাচ জুড়ে প্রশ্নাতীত আধিপত্য নিয়ে খেলেছেন অজিরা। ভারতের বল দখলের হার ছিল মাত্র ২৯ শতাংশ। যদিও এদিন ভারতীয় ডিফেন্ডাররা কার্যত জীবন বাজি রেখে ম্যাচ খেলেন। তারফলে ভারতীয় গোল লক্ষ্য করে ২০টির বেশি শট নিলেও ২টোর বেশি গোল করতে পারেনি অস্ট্রেলিয়া। দারুণ ছন্দে ছিলেন ভারতীয় গোলরক্ষক গুরপ্রীত সিং সান্ধু।  

শুরু থেকেই আক্রমণ এবং প্রতি আক্রমণে খেলা বেশ জমে ওঠে। যদিও অজিদের আক্রমণ ঠেকাতে বদ্ধপরিকর ছিল ভারতীয় রক্ষণভাগ। তাই সন্দেশ ঝিঙ্গান, রাহুল ভেকে এবং শুভাশিস বোসের কথা বারবার বলতেই হয়। 

সেইসঙ্গে সুরেশ, মনবীর এবং সুনীল ছেত্রী বারংবার আক্রমণে ওঠার চেষ্টা করে। আজ প্রথম এগারোতে ছিলেন ছাংতে, নিখিল পূজারী, রালতে এবং দীপক টাংরি। ভারত বারবার উইং-প্লে ব্যবহার করে অ্যাটাকে ওঠার চেষ্টা করছিল। যদিও ফার্স্ট হাফে কোনও গোল হয়নি। প্রথমার্ধ শেষ হয় ০-০ ফলাফল নিয়ে। 

কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই ঝড় তোলে অস্ত্রেলিয়া।ন ফলস্বরূপ, ম্যাচের ৫০ মিনিটে জ্যাকসন ইরভাইনের গোলে এগিয়ে যায় অজিরা। তবে এক্ষেত্রে গোলরক্ষক গুরপ্রীতের আউটিং নিয়ে প্রশ্ন উঠতেই পারে। যতই সময় এগিয়েছে, ততই খেলায় গতি বেড়েছে অস্ট্রেলিয়ার। দুরন্ত কিছু সেভ করেন গুরপ্রীত, নাহলে ব্যবধান আরও বাড়তে পারত। 

খেলার ৭৩ মিনিটে, জে.বসের গোলে আরও এগিয়ে যায় অস্ট্রেলিয়া। শেষপর্যন্ত, ২-০ গোলে জিতে এশিয়ান কাপ অভিযান শুরু করল তাঁরা। আর ভারতের পরাজয়।

Comments :0

Login to leave a comment