AIPWF Conference

সর্বভারতীয় বাগিচা শ্রমিক সম্মেলনে সেজে উঠেছে দার্জিলিঙ

রাজ্য

AIPWF Conference

সারা দেশ থেকে আসছেন বাগিচা শ্রমিকরা। অল ইন্ডিয়া প্ল্যান্টেশন ওয়ার্কাস ফেডারেশনের দশম সম্মেলন শুরু হবে বৃহস্পতিবার। প্রস্তুতিতে সেজে উঠেছে দার্জিলিঙের জিমখানা ক্লাব। 
ভারতের চা, কফি, সিঙ্কোনা, রাবারের মতো সব ক্ষেত্রের বাগিচা শ্রমিকদের ইউনিয়নগুলির মঞ্চ অল ইন্ডিয়া প্ল্যান্টেশন ওয়ার্কাস ফেডারেশন। রয়েছেন ত্রিপুরা থেকে কেরালার বাগিচা শ্রমিকরা। সংগঠনের দশম সর্বভারতীয় সম্মেলন হবে আগামী ১ ও ২ ডিসেম্বর, দার্জিলিঙের জিমখানা ক্লাবে। 

 


দার্জিলিঙের সমস্ত আঞ্চলিক ট্রেড ইউনিয়ন, চা শ্রমিক সংগঠনের প্রতিনিধিরাও এই সম্মেলনে যোগ দেবেন। কেরালা, তামিলনাড়ু, আসাম, ত্রিপুরা, কর্নাটক থেকে দার্জিলিঙয়ের পাহাড়ে প্রতিনিধিরা এসে পৌঁছেছেন। স্থানীয় স্বেচ্ছাসেবকরা রয়েছেন তাঁদের সঙ্গে। বাগিচা শ্রমিকদের স্বার্থে সারা ভারত বাগিচা শ্রমিক ফেডারেশনের গুরুত্বপূর্ণ সম্মেলনের সাফল্য কামনা করে বুধবার সন্ধ্যায় জিমখানা ক্লাবে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। গান, সংগ্রাম ও প্রতিরোধের গান, নাটক মঞ্চস্থ করা হয়েছে। 

 


সম্মেলনকে কেন্দ্র করে ১ ডিসেম্বর দার্জিলিঙ রেলওয়ে স্টেশনের সামনে থেকে সুবিশাল মিছিল হবে। মিছিলের সমাপ্তি হবে জিমখানা ক্লাবের সামনে। দু’দিন ব্যাপী সম্মেলনে উপস্থিত থাকবেন সিআইটিইউ সাধারণ সম্পাদক তপন সেন, সভাপতি কে হেমলতা, পশ্চিমবঙ্গ কমিটির সম্পাদক অনাদি সাহু, সর্বভারতীয় নেত্রী এ আর সিন্ধু প্রমুখ। 
 

Comments :0

Login to leave a comment