PANCHAYAT HASNABAD

বৌদি তৃণমূল, দেওর সিপিআই(এম) প্রার্থী হওয়ায় বোমা বাড়িতে

জেলা

PANCHAYAT HASNABAD হাসনাবাদের আমলানী গ্রাম পঞ্চায়েতে সিপিআই(এম) প্রার্থী সুশান্ত দাস দেখাচ্ছেন বোমা কোথায় পড়েছিল। ছবি: প্রবীর দাস

বৌদি তৃণমূল কংগ্রেসের বিদায়ী পঞ্চায়েত সদস্যা। দেওর এবারের পঞ্চায়েত নির্বাচনে বামফ্রন্ট সমর্থিত সিপিআই(এম) প্রার্থী। সেই বাড়িতেই বোমাবাজির অভিযোগ তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে।

উত্তর ২৪ পরগনার হাসনাবাদের আমলানী গ্রাম পঞ্চায়েতের ২৬৫ নম্বর বুথের ঘটনা। আমলানী পঞ্চায়েতের এই এলাকায় বিগত পাঁচ বছর পঞ্চায়েত সদস্যা ছিলেন তৃণমূল কংগ্রেসের হিরন্ময়ী দাশ। এবার পঞ্চায়েত নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য তৃণমূলের টিকিট পাননি তিনি। অপর দিকে তাঁদের সঙ্গে একই বাড়িতে বসবাস করেন দেওর সুশান্ত দাশ। আসন্ন পঞ্চায়েত ভোটে এই বুথেই তিনি বামফ্রন্ট সমর্থিত সিপিআই(এম)র প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন সুশান্ত। 

মঙ্গলবার গভীর রাতে তাঁদের বাড়িতেই বোমাবাজির অভিযোগ তুললেন সুশান্তরা। অভিযোগ তৃণমূলের স্থানীয় নেতাদের বিরুদ্ধে। তবে অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

সুশান্ত দাশ বুধবার জানান যে মঙ্গলবার রাত একটা পনেরো নাগাদ তার বাড়িতে বোমাবাজি হয়। পুলিশকে বিষয়টি জানালে ঘটনাস্থলে আসে হাসনাবাদ থানার পুলিশ। 

সুশান্তের ক্ষোভ, তাঁকে মনোনয়ন তুলে নেওয়ার জন্য চাপ দেওয়া হচ্ছিল। প্রতি মূহূর্তে দুষ্কৃতীরা পিছু নিচ্ছে। তিনি যেখানেই যাচ্ছেন সেখানেই দুষ্কৃতীরা যাচ্ছে। তিনি আতঙ্কগ্রস্ত হয়ে আছেন। শাসকদল মনে করছে তারা এই আসনটি ধরে রাখতে পারবে না তাই তারা এই কাজ করছে বলে অভিযোগ সুশান্ত দাশের।

বিদায়ী তৃণমূলের পঞ্চায়েত সদস্যা হিরন্ময়ী মন্ডলের স্বামী তপন দাশ জানানস্ত্রী এবার তৃণমূলের টিকিট পাননি। ভাই সিপিআই(এম)র হয়ে ভোটে দাঁড়িয়েছে‌। তবে তিনি ও স্ত্রী তৃণমূলেই আছেন। তিনি জানান, মঙ্গলবার গভীর রাতে তাঁদের রান্নাঘরের মধ্যে বোমাবাজি হয়। তারপর থেকে আতঙ্কে রয়েছেন। তিনিও তৃণমূলকে দায়ী করেন। 

সিপিআই(এম) নেতা সুবিদ আলি গাজী বলেন, গতবার কোনো নির্বাচন হয়নি। এবার সবকটি বুথে আমাদের প্রার্থী আছে। এখানে ওরা পরাজয়ের আতঙ্কে হামলা চালাচ্ছে।

Comments :0

Login to leave a comment