BIMAN BASU

কমিশনের চোখে ঠুলি, কানে তুলো: বিমান বসু

রাজ্য

BIMAN BASU রাজ্য নির্বাচন কমিশনের দপ্তরের সামনে বিমান বসু।

চোখে ঠুলি, কানে তুলো গুঁজে থাকলে দেখতে তো অসুবিধা হবে কমিশনের। প্রথম দিন থেকে খুন শুরু হয়েছে। এরপর নির্বাচনের বাকি পর্ব রয়েছে।

 

বৃহস্পতিবার নির্বাচন কমিশনের দপ্তর থেকে বেরিয়ে সংবাদমাধ্যমে এই প্রতিক্রিয়া জানিয়েছেন বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু। তিনি বলেছেন, ‘‘কমিশনের কাছে প্রশ্ন তুলেছে বামফ্রন্টের প্রতিনিধিদল, কিভাবে অবাধ এবং সুষ্ঠু নির্বাচন হবে? ’’ পরে কমিশনের সামনে বামফ্রন্টের অবস্থানে ভাষণও দেন তিনি।

ডায়মন্ড হারবারে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এদিন চোপড়ার ঘটনা সম্পর্কে বলেছেন যে তৃণমূলের কেউ জড়িত নয়। তা নিয়ে প্রশ্নে বসুর মন্তব্য, ‘‘তা’হলে কারা জড়িত বলে দেওয়া উচিত। উনি তো মুখ্যমন্ত্রী!’’

এদিনই সংবাদমাধ্যমে আইএসএফ নেতা এবং ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিকী পরিস্থিতি জানিয়েছেন। নির্বাচন কমিশনের দপ্তরের সামনেই তিনি ক্ষোভ উগড়ে দিয়েছেন রাজ্য পুলিশের বিরুদ্ধে। 

বসু সেই প্রসঙ্গের উল্লেখ করেন। তিনি বলেন, ‘‘মনোনয়ন তোলার প্রথম দিন থেকে খুন শুরু হয়েছে। খড়গ্রামে খুন হয়েছেন কংগ্রেস কর্মী। আজ, মনেনয়ন পর্বের শেষদিনে চোপড়ায় দুই সিপিআই(এম) কর্মীকে খুন করা হয়েছে। ভাঙড়ে খুন করা হয়েছে আইএসএফ কর্মীকে। এরপর প্রত্যাহারের পর্ব রয়েছে। চাপ দিয়ে প্রত্যাহার করানো হবে কিনা সেই প্রশ্ন থেকে যাচ্ছে। তারপর রয়েছে প্রচার এবং ভোটগ্রহণের পর্ব। এখনই এমন অবস্থা হলে নির্বাচনের বাকি পর্বের কী হবে?’’ 

বামফ্রন্টের প্রতিনিধিদলে ছিলেন আইনজীবী এবং সিপিআই(এম) সাংসদ বিকাশ ভট্টাচার্য, ফরওয়ার্ড ব্লক নেতা নরেন চ্যাটার্জি প্রমুখ। কমিশনে অভিযোগ জানান আইএসএফ নেতা নওশাদ সিদ্দিকীও। কমিশনের সামনে অবস্থানে যোগ দিয়েছেন সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম এবং সুজন চক্রবর্তীও। 

Comments :0

Login to leave a comment