Brij bhushan singh controversy

এবার অবৈধ খনিজ উত্তলনের অভিযোগ ব্রিজ ভূষণ সিংয়ের বিরুদ্ধে

জাতীয়

গোন্ডার সাংসদ এবং কুস্তি ফেডারেশনের বিদায়ী প্রধান ব্রিজ ভূষণ শরণ সিং এবার ন্যাশনাল গ্রিন ট্রাইব্যুনালের দ্বারা বিপাকে পড়েছেন। গোন্ডায় তার কোম্পানির অবৈধ বালি উত্তোলন এবং খনিজ পরিবহনের কারণে "সর্যু নদীর ক্ষতি"র অভিযোগে তদন্তের নির্দেশে নতুন আইনি সমস্যার সম্মুখীন তিনি।

বুধবার, ট্রাইব্যুনালের প্রধান বেঞ্চ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রক (MoEF&CC), কেন্দ্রীয় দূষণ নিয়ন্ত্রণ বোর্ড (CPCB), ন্যাশনাল মিশন ফর ক্লিন গঙ্গা (NMCG), উত্তরপ্রদেশ দূষণ নিয়ন্ত্রণ বোর্ডের সমন্বয়ে একটি যৌথ কমিটি গঠন করেছে গোন্ডার জেলা ম্যাজিস্ট্রেটকে নিয়ে। কমিটিকে এক সপ্তাহের মধ্যে বৈঠক করতে বলা হয়েছে।

ব্রিজ ভূষণ সিং মহিলা কুস্তিগীরদের দ্বারা যৌন হয়রানির অভিযোগ এবং ভারতের রেসলিং ফেডারেশনের নির্বাচন নিয়ে আইনি ও রাজনৈতিক সংকটের মধ্যে রয়েছেন৷

বর্তমান আবেদনে অভিযোগগুলি হল কেশর গঞ্জের সাংসদ শ্রী ব্রিজ ভূষণ শরণ সিং, মাজারথ, জৈতপুর, নবাবগঞ্জ, তহসিল তরবগঞ্জ, জেলা গোন্ডা গ্রামে অবৈধ খনন, ওভারলোড ট্রাকের মাধ্যমে উত্তোলিত খনিজের অবৈধ পরিবহন সংক্রান্ত। প্রতিদিন ৭০০ টিরও বেশি ট্রাকে খনিজ তোলা, এবং প্রায় ২০ লক্ষ ঘনমিটার পরিমাপের খনিজগুলির অবৈধ বিক্রয় এবং ওভারলোড ট্রাক দ্বারা পাটপার গঞ্জ ব্রিজ এবং রাস্তার ক্ষতি হয়েছে, ন্যাশনাল গ্রিন ট্রাইব্যুনালের আদেশে উল্লেখ করা হয়েছে।

Comments :0

Login to leave a comment