CPI(M) South Dinajpur

দুর্নীতি মুক্ত পঞ্চায়েত গড়তে জানকবুল লড়াইয়ের ডাক গঙ্গারামপুরে

জেলা

CPIM South Dinajpur


দুর্নীতি মুক্ত পঞ্চায়েত গড়তে জানকবুল লড়াইয়ের ডাক দিল গঙ্গারামপুরে গ্রামবাসীরা। পঞ্চায়েতের দুর্নীতির প্রতিবাদে, লুটেরাদের হটাতে ও আগামীতে দুর্নীতি মুক্ত পঞ্চায়েত গঠন করতে সোমবার সিপিআই(এম)’র উদ্দোগে গ্রামবাসীদের নিয়ে গ্রাম সভা হল দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুরের নন্দনপুর গ্রামে। পঞ্চায়েতের মাধ্যমে গ্রামিণ রোজগার যোজনায় ২০০ দিনের কাজ, প্রকৃত গরিবদের জন্য আবাস যোজনার ঘর, নতুন জব কার্ড তৈরি, রাস্তাঘাট সংস্কার, পানীয় জল সহ অন্যান্য বিষয়ে তথ্য সহ আলোচনা করেন গ্রামবাসীরা।

 স্থানীয় শাসক দলের পরিচালিত  পঞ্চায়েতের দুর্নীতি নিয়ে সরব হয় গ্রামবাসীরাই। তারা দুর্নীতির বিভিন্ন তথ্য তুলে ধরেন সভাতে। এদিন গ্রামসভাতে গঙ্গারামপুর এরিয়া সম্পাদক অচিন্ত চক্রবর্তী বলেন, কৃষক ফসলের দাম না পেয়ে আত্মহত্যা করছে অপর দিকে রাসায়নিক সারের কালোবাজারি বন্ধ করতে ব্যার্থ  হয়েছে প্রশাসন। আবাস যোজনার তালিকায় বিত্তশালীদের নাম দিয়েছে তৃণমূলেরই নেতারা। গ্রামের গরিব মানুষ ঘর না পেয়ে কাগজ নিয়ে পঞ্চায়েত ও বিডিও অফিসে ঘুরছে। বিভিন্ন দপ্তরের  নিয়োগে চাকরি চুরি করে দুর্নীতিতে রাজ্য সরকারের নেতা মন্ত্রী ও  আমলারা জেলে রয়েছেন। আমাদের জেলা  থেকেও বহু যোগ্য প্রার্থীরা চাকরির দাবিতে কোলকাতায় গিয়ে  রাস্তায় আন্দোলন করছে।

 কিন্তু বর্তমান শাসকের দল দাস পুলিশ তাদের মারধর করছে ও মামলায় ফাঁসিয়ে দিচ্ছে। তিনি বলেন পাঁচ বছরে পঞ্চায়েতের প্রকল্পে শুধু লুট হয়েছে। পঞ্চায়েতের পরিশেবা দিতে ব্যার্থ হয়েছে। গুন্ডামিকরে পঞ্চায়েত দখল করে জনগণের টাকা লুট করতে আর দেবোনা আমরা। বাম কর্মীরা কর্মীরা আগামীতে  দুর্নীতি মুক্ত পঞ্চায়েত গড়তে জান কবুল লড়াই করার অঙ্গিকার করেছে। এদিন গঙ্গারামপুরের গ্রাম সভায় উপস্থিত ছিলেন কৃষক নেতা সকিরুদ্দিন আহমেদ, পার্টি নেতা অচিন্ত চক্রবর্তী, পার্থ সরকার, সুবির কুমার দাস, সুশান্ত বিশ্বাস প্রমুখ। 
 

Comments :0

Login to leave a comment